শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২০ ২৩:৫৯

টুকিটাকি

রোগ কখনো জাতি ধর্ম দেখে আসে না : মমতা

কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, রোগ কখনো জাতি, ধর্ম বা গোষ্ঠী দেখে আসে না। দিল্লির নিজামুদ্দিনে তাবলিগি জামাতে যোগ দিয়ে রাজ্যে ফেরা জামাত সদস্যদের কতজনকে চিহ্নিত করা হয়েছে সে বিষয়েই মমতা বলেন, ‘নিজামুদ্দিনের ঘটনা নিয়ে কেউ কেউ সাম্প্রদায়িক কথা বলছেন। কিন্তু একটা বিষয় মাথায় রাখতে হবে যে যদি কোনো রোগ মহামারী হয়-তা জাতি, ধর্ম, গোষ্ঠী দেখে হয় না-সবার ঘরেই তা ঢুকে যায়।

 

ন্যানো-এন্টিবায়োটিক মাস্ক তৈরি করেছে . কোরিয়া

উন্নত প্রযুক্তির ন্যানো-এন্টিবায়োটিক ফেইস মাস্ক তৈরির দাবি করেছে উত্তর কোরিয়ার একটি গবেষণা ইনস্টিটিউট। দেশটির রাষ্ট্রীয় কেন্দ্রীয় নিউজ এজেন্সি (কেসিএনএ) গতকাল এক বিবৃতিতে একথা জানিয়েছে। পূর্ব এশিয়ায় উত্তর কোরিয়ার সবকটি প্রতিবেশী দেশে করোনার সংক্রমণ ঘটেছে। অথচ আশ্চর্যজনকভাবে পিয়ংইয়ং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত কোনো রোগীর কথা জানায়নি।

 

লকডাউনের নিয়ম ভাঙায় এবার  মন্ত্রী বিশেষ ছুটিতে

লকডাউনের নিয়ম ভঙ্গ করায় দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সাইরিল রামাফোজা তার মন্ত্রিসভার এক সদস্যকে দুই মাসের বিশেষ ছুটিতে পাঠিয়েছেন। রাষ্ট্রপতির দফতরের এক বিবৃতিতে গতকাল এ কথা জানানো হয়। খবর এএফপির। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দক্ষিণ আফ্রিকাজুড়ে তিন সপ্তাহের লকডাউন চলছে। সরকারি তথ্যানুসারে, দেশটিতে অন্তত ১ হাজার ৭৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


আপনার মন্তব্য