শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুন, ২০২১ ০০:১৩

পশ্চিমবঙ্গে বিধিনিষেধ বাড়ল ১ জুলাই পর্যন্ত

কলকাতা প্রতিনিধি

Google News

করোনা সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গে চলমান বিধিনিষেধ (আংশিক লকডাউন)-এর মেয়াদ বাড়িয়ে আগামী ১ জুলাই পর্যন্ত করা হয়েছে। এই সংক্রমণ রোধে আজ (মঙ্গলবার) পর্যন্ত যে বিধিনিষেধ চালু আছে, আগামীকাল থেকে সেই মেয়াদ বাড়িয়ে ১ জুলাই পর্যন্ত করা হয়েছে। তবে ধীরে ধীরে পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমায় আগামীকাল থেকে একাধিক বিধিনিষেধে শিথিল আনা হচ্ছে।

গতকাল রাজ্য সরকারের সচিবালয় নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উপস্থিতিতে রাজ্যটির মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী নতুন বিধিনিষেধ ঘোষণা করেন।  যদিও এখনই লোকাল ট্রেন, মেট্রো বা বাস পরিষেবা চালু করা হচ্ছে না, তবে স্টাফ স্পেশাল চালু থাকবে। স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে অটো (সিএনজি) পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগের মতোই এই সময়কালে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ অর্থাৎ জরুরি কারণ ছাড়া যানবাহন, রাস্তায় বেরনোর ওপরও কড়া নিষেধাজ্ঞা জারি থাকছে।

টিকাকরণের দুটি ডোজ নেওয়া থাকলে একমাত্র তবেই সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত পার্কে প্রবেশের অনুমতি পাবেন। দর্শক শূন্য আসন নিয়ে স্টেডিয়ামে খেলা হবে। বন্ধ থাকবে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। বাজার, হাট, সবজি, দুধ, ডিম, মাংসের দোকান খোলা থাকবে সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত। অন্যান্য দোকান খোলা থাকবে বেলা ১১টা থেকে বিকাল ৬টা পর্যন্ত। ৫০ শতাংশ উপস্থিতি রেস্তোরাঁ, হোটেল, বার বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা যাবে।