শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীকে হত্যার হুমকি

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীকে হত্যার হুমকি

বাবার মতো রাহুল গান্ধীকেও বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। ভারত জোড়ো যাত্রা চলাকালীনই কংগ্রেস নেতা রাহুলকে খুনের হুমকি দেওয়া হয়েছে। মধ্যপ্রদেশের ইন্দোর পুলিশের হাতে এমনই একটি বেনামি চিঠি এসে পৌঁছেছে বলে পুলিশ দাবি করেছে। ওই হুমকি চিঠিতে বলা হয়েছে, রাহুল ইন্দোরে পা রাখলেই তাঁকে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। শুধু রাহুল নন, গুলি করে মেরে ফেলা হবে মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী কমল নাথকেও।

স্থানীয় পুলিশ তদন্ত শুরু করেছে। তারা ওই অঞ্চলের সব সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। বিভিন্ন প্রচারমাধ্যম গুরুত্ব দিয়ে এই খবর প্রচার করেছে। ভারত জোড়ো যাত্রা এই মুহূর্তে মহারাষ্ট্রে। মধ্যপ্রদেশে প্রবেশ করবে ২০ নভেম্বর। ২১ ও ২২ নভেম্বর যাত্রার বিরতি। ওই সময়ে রাহুল গুজরাটে যাবেন নির্বাচনী প্রচারে অংশ নিতে। সংবাদমাধ্যমের খবর, ২৪ নভেম্বর রাহুলসহ সব যাত্রীর রাত কাটানোর কথা ইন্দোরের খালসা স্টেডিয়ামে। তার আগে এই হুমকি দেওয়া চিঠি। পুলিশ জানায়, ইন্দোরের জুনির একটি মিষ্টির দোকানে চিঠিটি পাওয়া গেছে। চিঠিটি কে বা কারা লিখেছে সেটা এখনো জানা যায়নি।

উল্লেখ্য, প্রায় আড়াই মাস ধরে চলছে রাহুলের ভারত জোড়ো যাত্রা। এদিকে শুক্রবারই রাহুলের যাত্রায় যোগ দিয়েছেন মহাত্মা গান্ধীর পৌত্র তুষার গান্ধী। এদিন সকালে মধ্যপ্রদেশের বুলগনা জেলায় পদযাত্রায় অংশ নেন এই ইতিহাসবিদ। রাহুলের পাশে মহাত্মা গান্ধীর দৌহিত্রের হাঁটাকে ঐতিহাসিক বলে দাবি করেছে কংগ্রেস।

সর্বশেষ খবর