Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০১৯ ০২:২৮

যুক্তরাষ্ট্রে ঈদ মঙ্গলবার

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

যুক্তরাষ্ট্রে ঈদ মঙ্গলবার

নিউইয়র্কসহ সমগ্র যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে ৪ জুন মঙ্গলবার। সৌদি আরবে শাওয়ালের চাঁদ দেখার খবর নিশ্চিত হওয়ার পরই যুক্তরাষ্ট্রের প্রধান প্রধান মসজিদগুলোর পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। 

এবারও নিউইয়র্ক তথা উত্তর আমেরিকায় বাংলাদেশিদের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে জ্যামাইকা মুসলিম সেন্টারের ব্যবস্থাপনায় খোলা মাঠে। নিউইয়র্কে অপর বড় জামাতগুলো হবে ব্রুকলিনে বাংলাদেশ মুসলিম সেন্টার এবং বায়তুল জান্নাহ মসজিদ, এস্টোরিয়ায় আল আমিন, ওজনপার্কে আল আমান এবং ব্রঙ্কসে পার্ক চেস্টার মসজিদে। জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় মোট ৫টি ঈদ জামাত হবে মোহাম্মদী সেন্টারের ইমাম কাজী কায়্যুমের সার্বিক তত্ত্বাবধানে। 

কাউন্সিল অন আমেরিকান ইসলামি রিলেশন্স তথা কেয়ারের তথ্য অনুযায়ী সারা আমেরিকায় ৩ হাজারেরও বেশি মসজিদ এবং খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সর্বত্র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদ-নামাজে যাতায়াতের পথে মুসল্লিদেরও সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। এমনকি নির্জন স্থান পরিহারের আহবানও জানানো হয়েছে। সাম্প্রতিক কিছু অপতৎপরতার পরিপ্রেক্ষিতে সকলকে সজাগ থাকার কথা বলেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ।
 
এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল আর পম্পেও এক বিবৃতিতে ঈদুল ফিতর উপলক্ষে সকল মুসলমানকে ঈদ মোবারক এবং শুভেচ্ছা জানিয়েছেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য