Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৯ ১২:৪০

কলকাতা সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতা সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। শুক্রবার গভীর রাতে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে কলকাতার শেক্সপিয়ার সরণি ও লাউডন স্ট্রিটের সংযোগ স্থলে। 

শুক্রবার দিবাগত রাত একটা ৫০ মিনিটে বিড়লা প্লানেটোরিয়ামের থেকে একটি জাগুয়ার গাড়ি ঢুকছিল, ঠিক সেই সময় উল্টো দিক থেকে আসছিলো একটি মার্সিডিজ গাড়ি। মুখোমুখি সংঘর্ষ হয় দুটি গাড়ির। এরপরই নিয়ন্ত্রণ হারিয়ে জাগুয়ার গাড়িটি মার্সিডিজ টিকে সাথে নিয়েই ধাক্কা মারে পাশেই থাকা একটি পুলিশ কিয়স্কে। আউট পোস্টের তলায় এ সময় দাঁড়িয়ে ছিলেন ৪ জন মানুষ। গভীর রাতে প্রবল বৃষ্টির হাত থেকে বাঁচতে তারা ওই কিয়স্কে আশ্রয় নেয়। গতি বেগে আসা গাড়িটি ঘটনাস্থলে পৌঁছে চাপা দেয় চার ব্যক্তিকে। এর মধ্যে ঘটনাস্থলে মৃত্যু হয় দুই ব্যক্তির এবং গুরুতর জখম আরো দুইজন। দুর্ঘটনার পরই তাদেরকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে দুইজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বাকিরা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকৎসাধীন। গাড়ির ধাক্কায় সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয় ওই কিয়স্কটি। দুর্ঘটনার পরই সেখানে ছুটে আসেন শেক্সপিয়ার সরণী থানার কর্মরত পুলিশ কর্মকর্তারা। তারাই আহতদেরকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। আটক করা হয়েছে দুর্ঘটনাগ্রস্ত গাড়ি দুটিকে। 

সূত্রে খবর, দুর্ঘটনার সময় জাগুয়ার গাড়িটির গতিবেগ ঘণ্টায় ১০০ কিলোমিটারের উপরে ছিল এবং ট্রাফিক সিগনাল লঙ্ঘন করে ওই জায়গায় ঢুকে পড়ে বলেও জানা গেছে।  

দুর্ঘটনায় নিহত দুই বাংলাদেশি হলেন ফারজানা তাসমীন তানিয়া (৩০), ময়নুল আলম। তানিয়া সিটি ব্যাংকের কর্মকর্তা, অন্যদিকে ময়নুল বাংলাদেশের গ্রামীণ ব্যাংকের কর্মকর্তা বলে জানা গেছে।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছ সেক্সপিয়ার থানার পুলিশ। কলকাতায় অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কর্মকর্তারাও পৌঁছে গেছেন থানায়।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য