২২ মে, ২০২২ ২২:১৮

বাবুল সুপ্রিয়র পর এবার বিজেপি ছেড়ে ফের তৃণমূলে অর্জুন

অনলাইন ডেস্ক

বাবুল সুপ্রিয়র পর এবার বিজেপি ছেড়ে ফের তৃণমূলে অর্জুন

অর্জুন সিংহ (বাম দিক থেকে প্রথম)

বাবুল সুপ্রিয়র পর এবার বিজেপি ছাড়লেন পশ্চিমবঙ্গের ব্যারাকপুরের সংসদ সদস্য অর্জুন সিংহ। আজ রবিবার কলকাতার ক্যামাক স্ট্রিটের অফিসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের উত্তরীয় পরে নেন অর্জুন সিং।

বর্তমানে অর্জুন উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুরের সাংসদ সদস্য। মনে করা হচ্ছে, তৃণমূলে ফিরতেই উত্তর ২৪ পরগনায় বড় ধাক্কা খেল বঙ্গ বিজেপি। গত লোকসভা নির্বাচনের কয়েক দিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। পদ্মে তিন বছর দু’মাসের সফর শেষে তিনি আবার ফিরে এলেন পুরোনো দলে।

এদিকে, তৃণমূল ফিরতেই পাল্টে গেছে অর্জুনের ফেসবুক পেজের কভার ফটো এবং ডিপি। মা-মাটি-মানুষের উত্তরীয় এবং তৃণমূলের পতাকা গায়ে দিয়ে ছবি পোস্ট হলো পেইজ থেকে। একইসঙ্গে অর্জুনের অফিস, বাসা থেকে খুলে ফেলা হলো বিজেপির পতাকা। সাজানো হলো তৃণমূলের পতাকা। 

তারপরই তৃণমূল কংগ্রেসের তরফে টুইট করে অর্জুনের ছবি পোস্ট করা হয়েছে। এর আগে, এদিন দুপুরের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে আসেন বিজেপি সাংসদ অর্জুন সিং। বিজেপি সাংসদ কী তৃণমূলে ফিরবেন, তা নিয়ে গত কয়েকদিন ধরে জল্পনা ছিল। এদিন সেই জল্পনার অবসান হলো।  

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর মাসে অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ দেন মোদী মন্ত্রিসভার সাবেক মন্ত্রী বাবুল। তার দলত্যাগের জেরে আসানসোল লোকসভা আসনটি শূন্য হয়ে পড়ায় চলতি বছরের এপ্রিলে হয় ওই আসনে উপ-নির্বাচন হয়। ওই নির্বাচনে জেতে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। এবার অর্জুনের তৃণমূল যোগে একইভাবে শূন্য হয়ে পড়লো আসনটি।

সূত্র : সংবাদ প্রতিদিন ও আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর