বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

ভারতের সন্ত্রাসী দাউদ মার্চেন্ট ফের গ্রেফতার

ভারতের সন্ত্রাসী আবদুর রউফ ওরফে দাউদ মার্চেন্ট ফের গ্রেফতার হয়েছেন। সোমবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল গাজীপুর থেকে তাকে গ্রেফতার করে বলে নিশ্চিত করেছে ডিবি সূত্র।
২০০৯ সালের ২৬ মে ব্রাহ্মণবাড়িয়া থেকে এক সহযোগীসহ গ্রেফতার হয়েছিলেন দাউদ মার্চেন্ট। সম্প্রতি জামিনে বেরিয়ে আবারও তিনি গ্রেফতার হলেন। তিনি দুবাইভিত্তিক মাফিয়া ডন দাউদ ইবরাহিমের অন্যতম সহযোগী। দাউদ মার্চেন্ট ভারতের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের কর্ণধার গুলশানকুমার হত্যা মামলায় ১০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া আসামি। ১৯৯৭ সালের ১২ আগস্ট মুম্বাইয়ে গুলি করে গুলশানকে হত্যা করা হয়। কারাগার সূত্র জানায়, জাল পাসপোর্ট তৈরি ও অবৈধ অনুপ্রবেশের মামলায় বিচারের অপেক্ষায় কাশিমপুর কারাগারে বন্দী ছিলেন দাউদ মার্চেন্ট। ওই মামলায় তিনি জামিন পান।
ডিবি সূত্র জানায়, বর্ধমানে বিস্ফোরণ ঘটনার পর ভারত-বাংলাদেশে জঙ্গি ও মাফিয়া চক্রগুলো আরও একবার আলোচনায় আসে। এখন জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক মাফিয়া ও উলফার মতো বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর সম্পর্ক খতিয়ে দেখছেন দুই দেশের গোয়েন্দারা। এর মধ্যেই জামিনে বেরিয়ে ধরা পড়লেন দাউদ মার্চেন্ট। ডিবি সূত্র জানায়, ডিবির একটি দল ২০০৯ সালে ব্রাহ্মণবাড়িয়া থেকে দাউদকে গ্রেফতার করে। বাংলাদেশে দাউদ ইবরাহিমের নেটওয়ার্ক বিস্তারের জন্য ছোটা শাকিলের নির্দেশে পালিয়ে এ দেশে এসেছিলেন দাউদ মার্চেন্ট। ছোটা শাকিল দাউদ ইবরাহিমের ঘনিষ্ঠ সহযোগীদের একজন। ওই সময় বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করে রাজধানীর মোহাম্মদপুরে জাহিদ নামে আরেক ভারতীয় নাগরিকের সঙ্গে বাসা ভাড়া করে বসবাস করেছিলেন।

 

সর্বশেষ খবর