শিরোনাম
শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে তৃতীয় দিনের মতো এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। 

সারা দেশ থেকে শিক্ষক-কর্মচারীরা এসে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন ২৬ ডিসেম্বর। এতে সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মতো নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একই নিয়ম, সিলেবাস, কারিকুলাম অনুসরণ করে। যে কারণে স্বীকৃতির সময় থেকে বেতন পাওয়ার কথা। অথচ দীর্ঘদিন তারা বিনা বেতনে শিক্ষাদান করে যাচ্ছেন। এসব শিক্ষকের দুঃখ-বঞ্চনা দূর করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি বলেন, দীর্ঘদিন থেকে দাবি আদায়ের লক্ষ্যে জেলা, বিভাগ ও ঢাকায় বিভিন্ন কর্মসূচি পালন করলেও তা পূরণ হয়নি। বরং বিভিন্ন আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি স্থগিত করা হয়েছে। তাই এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি চলবে।

ফেডারেশনের নেতারা বলেন, দেশে স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ হাজারের মতো নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। যাতে শিক্ষক-কর্মচারীর সংখ্যা এক লাখের বেশি।

এসব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ লাখের বেশি শিক্ষার্থী রয়েছেন।

অনেকেই ১৫-২০ বছর বিনা বেতনে কাজ করে অমানবিক জীবনযাপন করছেন। শিক্ষক হয়েও আমাদের শ্রমিকের জীবন। বেতন-ভাতা না দিলে এবার ঘরে ফিরে যাব না।

সর্বশেষ খবর