Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩১

দুদকে হাজির হতে সময় চান মোরশেদ খান

আমীর খসরুর হোটেলে অভিযান

নিজস্ব প্রতিবেদক

দুদকে হাজির হতে সময় চান মোরশেদ খান

ব্যাংক থেকে ঋণ নিয়ে ৩৮৩ কোটি টাকা আত্মসাতের মামলায় দুর্নীতি দমন কমিশনের তলবে হাজির না হয়ে সময় চেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নেতা এম মোরশেদ খান। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের কাছে এ বিষয়ে আবেদন করেন তিনি। আইনজীবীর মাধ্যমে পাঠানো ওই আবেদনে মোরশেদ খানের স্ত্রী নাছরিন খানও দুদকে হাজির হতে সময় চেয়েছেন। তাদের পাঠানো আবেদনে তারা অসুস্থতার কারণ দেখিয়ে চিকিৎসাসংক্রান্ত নথিপত্র যুক্ত করেছেন বলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। তিনি বলেন, তদন্ত কর্মকর্তা আবেদনটি পরীক্ষা-নিরীক্ষা করে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।

এর আগে এ মামলায় ১৩ সেপ্টেম্বর মোরশেদ খান ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুদক।

সেই নোটিসে ১৮ সেপ্টেম্বর তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল। ঋণ আত্মসাতের অভিযোগে গত বছরের ২৮ জুন রাজধানীর বনানী থানায় এ মামলা করা হয়। এতে মোরশেদ খান, তার স্ত্রী নাছরিন খান, সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ মোট ১৬ জনকে আসামি করা হয়। মামলাটিতে আসামিদের বিরুদ্ধে সিটিসেলের নামে এ বি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ৩৫০ কোটি টাকা ঋণ গ্রহণের পর আত্মসাতের অভিযোগ আনা হয়।

বিএনপি নেতা আমীর খসরুর অবৈধ সম্পদের খোঁজে দুদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর অবৈধ সম্পদের খোঁজে ঢাকায় তার মালিকানাধীন হোটেল সারিনায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সকালে বনানীর এ হোটেলটিতে দুদকের পরিচালক কাজী শফিকুল আলমের নেতৃত্বে একটি দল অভিযান চালায়। বিকাল সোয়া ৩টার দিকে অভিযান শেষ হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তবে দুদকের অভিযানের কথা অস্বীকার করেছেন হোটেল সারিনার সিকিউরিটি ম্যানেজার আহমেদুর রহমান। তিনি বলেন, ‘এখানে দুদকের কোনো কর্মকর্তা আসেননি। আমাদের কাছে এ ধরনের কোনো তথ্য নেই।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর