শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৭ এপ্রিল, ২০২০ ০০:২৫

সরকারকে আরও কঠিন পদক্ষেপ নিতে হবে

----- আবুল হাসানাত আমিনী

সরকারকে আরও কঠিন পদক্ষেপ নিতে হবে

খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে। জনগণকে রক্ষায় সরকার কিছু কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। তারপরও কিছু মানুষকে রাস্তাঘাটে আড্ডা দিতে ও অযথা ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে। এভাবে অনিয়ম চলতে থাকলে সংক্রমণ রোধ করা সম্ভব হবে না। তিনি বলেন, প্রাণঘাতী মহামারী কভিড-১৯ ভাইরাসের প্রতিরোধ ও প্রতিকারে পুরো বিশ্ব যখন চিন্তিত ও পেরেশান, আমাদের এই অবহেলা বড় বিপদ ডেকে আনতে পারে যা কাম্য নয়। আমরা মনে করি, করোনা রোধে প্রয়োজনে সরকারকে আরও কঠিন পদক্ষেপ নিতে হবে।

মাওলানা হাসানাত আমিনী বলেন, করোনা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া কেবল ভাইরাসই নয়। বরং এটা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া অন্যায়, অত্যাচার ও সীমাহীন নিপীড়নের ফসলও বটে। তাই আমাদেরকে দানবিক চরিত্রের ইতি ঘটিয়ে মানবিক হতে হবে। এই কঠিন সময়ে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে হবে। সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে সামাজিক দূরত্ব রাখতে হবে।

তিনি দেশের সর্বস্তরের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা করোনায় অস্থির, দুশ্চিন্তাগ্রস্ত ও ভয় না পেয়ে নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চলুন। লক্ষণ দেখা গেলে ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। যে সব কারণে সংক্রামক ব্যাধি ছড়াতে পারে সেসব থেকে দূরে থাকুন। সরকারের নির্দেশনা মেনে চলুন। মসজিদে না গিয়ে ঘরেই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। নফল নামাজ, নফল রোজা, কোরআন তিলাওয়াত, নেক আমলের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য অর্জনের মাধ্যমে এ মহামারী থেকে পরিত্রাণ লাভের চেষ্টা করুন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর