শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ অক্টোবর, ২০২০ ০০:০০

অষ্টম কলাম

লাশবাহী গাড়িতে সাদা কাপড়ে পেঁচিয়ে ফেনসিডিল পাচার

নিজস্ব প্রতিবেদক

লাশবাহী গাড়িতে সাদা কাপড়ে পেঁচিয়ে ফেনসিডিল পাচার

লাশবাহী ফ্রিজিং গাড়িতে কাফনের কাপড়ে ফেনসিডিল মোড়ানো। দেখতে অবিকল লাশ। অবাক করা হলেও সত্যি, লাশবাহী গাড়ি থেকে ২ হাজার বোতল ফেনসিডিলসহ ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- মাহাবুবুল হাসান, হাসানুর রহমান সবুজ, মো. সোহেল মিয়া ওরফে এমিলে ও রোমন। রবিবার বিকালে রাজধানীর শাহবাগের গণপূর্ত স্টাফ কোয়ার্টারের সামনে থেকে মাদকসহ তাদের গ্রেফতার করা হয়। মাদক ছাড়াও একটি লাশবাহী অ্যাম্বুলেন্স ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

ডিবির গুলশান বিভাগের এসি মো. মাহবুবুল আলম জানান, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা লাশবাহী অ্যাম্বুলেন্সের ভিতরে সাদা কাপড়ে মোড়ানো তিনটি লাশের আদলে ফেনসিডিল বহন করছিলেন। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে একটি কালো রংয়ের মাইক্রোবাসে যাত্রী সেজে লাশবাহী গাড়ির পেছনে পেছনে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স জব্দ করা হয়। পরে তল্লাশি করে দেখা যায়, লাশবাহী ফ্রিজিং করা গাড়িতে লাশের মতো করে সাদা কাপড়ে মোড়ানো বস্তার ভিতরে তারা ফেনসিডিল নিয়ে আসছে। তারা পরস্পর যোগসাজশে অভিনব কায়দায় কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিল সংগ্রহ করে। পরে ঢাকায় এনে বিভিন্ন এলাকায় পাইকারি ও খুচরা বিক্রি করে। এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

ডিবি কর্মকর্তা মাহবুবুল আলম আরও জানান, রবিবার রাতে আরেকটি অভিযানে মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকা থেকে এক হাজার বোতল ফেনসিডিল ও একটি পিকআপসহ দুইজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- মো. শামীম হোসেন ও আলামিন সরদার। তারা দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা থেকে ফেনসিডিল এনে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর