বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

আসিফ নজরুলের অফিসে তালা কুশপুত্তলিকা দাহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহী বক্তব্য’ দেওয়ার অভিযোগ এনে আইন বিভাগে তার কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ। গতকাল দুপুরে সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে সংগঠনের পূর্বনির্ধারিত কর্মসূচি শেষে ছাত্রলীগের নেতা-কর্মীরা এবং বিকালে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা তার কক্ষে তালা লাগিয়ে দেন।

দুপুরে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে নির্ধারিত কর্মসূচি পালন করতে মধুর ক্যান্টিনে জড়ো হন ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে তারা কালো পতাকা মিছিল করে রাজু ভাস্কর্যে গিয়ে সমাবেশ করেন। সেখান থেকে নেতা-কর্মীরা আইন অনুষদে গিয়ে  অধ্যাপক আসিফ নজরুলের অফিসে তালা লাগিয়ে দেন। এর আগে, সমাবেশ থেকে তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলা হয়। এরপর বিকালে, অধ্যাপক আসিফ নজরুলকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করাসহ দ্রুত গ্রেফতারের দাবিতে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে মুক্তিযুদ্ধ মঞ্চ। এ সময় তার কুশপুতুল দাহ করে সংগঠনটি। মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, কেন্দ্রীয় সহ-সভাপতি রোমান হোসাইন প্রমুখ। সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আল মামুন। কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয়ের মোতাহার হোসেন ভবনের ১২৩ নম্বর কক্ষে অবস্থিত আইন বিভাগের চেয়ারম্যানের কার্যালয়ে তালা লাগিয়ে দেন সংগঠনের নেতারা। সমাবেশে আমিনুল ইসলাম বুলবুল বলেন, মৌলবাদের মদদদাতা আসিফ নজরুলকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে। জঙ্গি তালেবানের সমর্থনে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অপরাধে আসিফ নজরুলকে অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুতসহ দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি। মো. আল মামুন বলেন, সম্প্রতি আফগানিস্তানে জঙ্গি তালেবানরা রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর আসিফ নজরুল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি রাষ্ট্রবিরোধী মন্তব্য করেছেন যা পুরোপুরি রাষ্ট্রবিরোধী এবং জঙ্গি সংগঠনগুলোকে উসকে দেওয়ার গভীর ষড়যন্ত্র।

শাহবাগ থানায় ছাত্রলীগের অভিযোগ : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় অভিযোগ করেছে ছাত্রলীগ। গতকাল রাত ৮টার দিকে ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহিন বাদী হয়ে এ অভিযোগ করেন।

ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের আইন সেলের সহায়তায় মানবসম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহিন শাহবাগ থানায় অভিযোগ আকারে মামলার আবেদন করেন। বর্তমানে আবেদনটি প্রক্রিয়াধীন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, আবেদনটি গ্রহণ করে জিডি আকারে লিপিবদ্ধ করা হয়েছে।

 ডিবি সাইবারের মতামতের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর