Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০১৯ ১৬:২৬

অমিত শাহের রোড শোতে হামলা, মমতাকে দুষছে বিজেপি

অনলাইন ডেস্ক

অমিত শাহের রোড শোতে হামলা, মমতাকে দুষছে বিজেপি

বিজেপি সভাপতি অমিত শাহের রোড শোতে হামলার ঘটনায় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জিকে দুষছে ক্ষমতাসীন দলটি। দলের কর্মীদের প্ররোচিত করার অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে নির্বাচনী প্রচারণা থেকে নিষিদ্ধের দাবি জানিয়েছে বিজেপি। তবে অভিযোগ অস্বীকার করে উল্টো বিজেপিকে দায়ী করেছেন মমতা।

মঙ্গলবার বিকেলে অমিত শাহের রোড শো কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছাতেই ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। বিজেপির সভাপতিকে লক্ষ্য করে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকে তৃণমূল কর্মীরা। এতে উত্তেজিত হয়ে ওঠে বিজেপি সমর্থকরাও৷ দুই দলের কর্মী-সমর্থকরা ইট-পাটকেল ছুড়তে থাকলে রণক্ষেত্রে রূপ নেয় শিক্ষার প্রাণকেন্দ্র বলে খ্যাত কলেজ স্ট্রিট।

এসময় ঈশ্বচন্দ্র বিদ্যাসাগরের একটি ভাস্কর্য গুঁড়িয়ে দেওয়া হয়। বিজেপির দাবি, তৃণমূল সমর্থকরাই প্রথমে তাদের দিকে ঢিল ছুড়ে হামলা চালিয়েছে।

অমিত শাহ জানান, ঘটনাস্থল থেকে মাত্র ২০০ মিটার দূরেই একটি মেডিক্যাল কলেজের কাছে ছিলেন তিনি। হঠাৎ তৃণমূলের সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় রোড শোতে বিজেপি কর্মীদের দিকে দাহ্য পদার্থ নিক্ষেপ করা হয় বলেও অভিযোগ করেন তিনি।

টুইটারে এক বার্তায় বিজেপি সভাপতি বলেন, মমতা দিদির সন্ত্রাস ও গুন্ডাগিরি পশ্চিমবঙ্গের মতো পূণ্যভূমির মানুষের হারানো ঐতিহ্য ফেরানোর পথে আর বাধা হতে পারবে না। এ ঘটনায় বিজেপি-শাসিত রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীরাও তোপ দেগেছেন মমতার দিকেই।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার কলকাতার বিদ্যাসাগর কলেজ পরিদর্শন শেষে তিনি বলেন, অমিত শাহ নিজেকে কী ভাবেন? তিনি সবকিছুর ঊর্ধ্বে নাকি? তিনি কি সৃষ্টিকর্তা যে, তার বিরুদ্ধে কেউ আপত্তি জানাতে পারবে না?

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য