৩০ মে, ২০২৩ ২২:৪১

‌‘ডেঙ্গু রোগের বিস্তার রোধে স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে’

কক্সবাজার প্রতিনিধি

‌‘ডেঙ্গু রোগের বিস্তার রোধে স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে’

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত বছরের তুলনায় এবছর ডেঙ্গু একটু বেড়েছে। এ রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি নিয়েও স্বাস্থ্য বিভাগ সজাগ রয়েছে। দেশের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড করা হয়েছে। চিকিৎসক নার্সদের প্রশিক্ষণ দেয়া হয়েছে যাতে তারা এ রোগের সঠিক চিকিৎসা দিতে পারে। ডেঙ্গু রোগের হটস্পট কক্সবাজার এবং রোহিঙ্গা ক্যাম্পে আলাদা নজরদারি রয়েছে। রোহিঙ্গা ক্যাম্প থেকে যাতে বাহিরে ডেঙ্গু রোগ না ছড়ায় সে ব্যাপারে সজাগ রয়েছে স্বাস্থ্য বিভাগ। একই সাথে সারাদেশের স্বাস্থ্য বিভাগকে ডেঙ্গু রোগের বিস্তার রোধ নিয়ে জরুরি নির্দেশনা দেয়া হয়েছে। 

মঙ্গলবার বিকেলে কক্সবাজারের রামু উপজেলার চেইন্দা গ্রামে বেসরকারি উদ্যোগে হোপ মেটারনিটি এন্ড ফিস্টুলা হাসপাতাল উদ্বোধন করতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের প্রতিষ্ঠান হোপ ফাউন্ডেশন এই হাসপাতালটি স্থাপন করেছে। দে 

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডা. ইফতেখার মাহমুদ মিনারের সভাপতিত্বে অনুষ্ঠিত হাসপাতালের উদ্বোধনকালে আরো বক্তব্য রাখেন কক্সবাজার রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, সরকারের এনজিও ব্যুরোর মহাপরিচালক মো. মনিরুজ্জামান প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর