Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:২৭
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:২২

চিড়িয়াখানায় তিন পান্ডার মুখোমুখি ৮ বছরের মেয়ে, অতঃপর... (ভিডিও)

অনলাইন ডেস্ক

চিড়িয়াখানায় তিন পান্ডার মুখোমুখি ৮ বছরের মেয়ে, অতঃপর... (ভিডিও)
সংগৃহীত ছবি

ভয়ঙ্কর এক ঘটনার সাক্ষী হয়ে থাকলো চীনের সিনচুয়া প্রদেশের একটি চিড়িয়াখানা। প্রায় দশ ফুটের প্রাচীর, পান্ডার খাঁচায় পড়ে যায় বছর আটের একটি মেয়ে। সামনে দাঁড়িয়ে পেল্লাই দুই পান্ডা। কান্না ছাড়া প্রাণ বাঁচানোর কোন পথ নেই ওই মেয়ের। একটা লম্বা লাঠি ঝুলিয়ে মেয়েটিকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে চিড়িয়াখানার নিরাপত্তারক্ষী। বাইরে কান্নায় ভেঙে পড়েছেন মেয়েটির মা-বাবা। এই বুঝি মেয়েটির উপর ঝাঁপিয়ে পড়ল এমন উত্কণ্ঠায় তাকিয়ে আছেন অন্যন্য পর্যটকরাও। এরই মধ্যে তৃতীয় একটি পাণ্ডার প্রবেশ। শঙ্কার পারদ চড়তে থাকে। 

অবশেষে ঘটনার পরিণতি কী হল? ভিডিওতে দেখা গেছে, নিরাপত্তারক্ষীর নিরলস পরিশ্রমে অক্ষত অবস্থায় পান্ডাদের হাত থেকে উদ্ধার করা হয় ওই শিশুটিকে। সন্তানকে কাছে পেয়ে হাঁফ ছেড়ে বাঁচেন মেয়েটির মা-বাবা। সাধারণত, পান্ডা শান্ত স্বভাবের হলেও পর্যটকদের চিৎকারে বড়সড় অঘটনও হতে পারত বলে আশঙ্কা ছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষের।  

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল হয়ে যায়। পান্ডাদের মুখ থেকে মেয়েটিকে বাঁচানোর জন্য লিউ গুইহুয়া নামে ওই নিরাপত্তারক্ষীকে ধন্যবাদ জানান নেটিজেনরা। জানা গেছে, শিশুটির শারীরিক অবস্থা খতিয়ে দেখতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য