Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০১৯ ০৬:১৮

বিমানের ফায়ার অ্যালার্ম বন্ধ করে শৌচাগারে ধূমপান করলেন যাত্রী!

অনলাইন ডেস্ক

বিমানের ফায়ার অ্যালার্ম বন্ধ করে শৌচাগারে ধূমপান করলেন যাত্রী!
প্রতীকী ছবি

বিমানের ফায়ার অ্যালার্ম বন্ধ করে শৌচাগারে ধূমপান করতে গিয়ে ধরা পড়লেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটে গত রবিবার কাতার-মুম্বাইগামী একটি বিমানে। আটক ব্যক্তির নাম জেরোম জেসি। তিনি ভারতের কেরালার তিরুবনন্তপুরমের বাসিন্দা। 

কাতারের দোহা শহরে গাড়ি চালান তিনি। ওই বিমানে চেপে বাড়ি ফেরার পথে এই কান্ড ঘটিয়ে ফেলেন তিনি। পুলিশ সূত্রে খবর, দোহা বিমানবন্দর থেকেই সিগারেট ও লাইটার কিনে বিমানবন্দরে ঢুকেছিলেন তিনি। বিমানবন্দরে সিগারেট ও লাইটার একেবাড়ে নিষিদ্ধ। তারপরেও নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে সিগারেট ও লাইটার নিয়ে বিমানে উঠে পড়েছিলেন তিনি। 

রাতে নিজের আসন ছেড়ে শৌচাগারে যান। শৌচাগারের ফায়ার অ্যালার্ম বন্ধ করে দুটো সিগারেটও খান তিনি। বিমানের ফায়ার অ্যালার্ম না বাজলেও ককপিটে পাইলটের কাছে একটি অ্যালার্ম বাজতেই বিমানের নিরাপত্তা কর্মীরা ছুটে যান শৌচাগারের দিকে। তখনই ধরা পড়েন জেরোম। 

বিমানটি মুম্বাই পৌঁছাতেই সিআইএসএফ ও মুম্বাই পুলিশ গ্রেফতার করে তাকে। বিমানের অন্য যাত্রীদের বিপদের মুখে ঠেলে দেওয়ার জন্য ভারতীয় দন্ডবিধির বেশ কয়েকটি ধারায় জেরোমের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। আদালতেও তোলা হয় তাকে। যদিও ১৫০০০ টাকা জরিমানা দেওয়ার পরই তাকে জামিন দেয় আদালত। 

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য