১৪ আগস্ট, ২০২০ ১৭:৫৩

১৩ একর জমির উপর লেখা, ‘করোনা এবার চলে যাও’!

অনলাইন ডেস্ক

১৩ একর জমির উপর লেখা, ‘করোনা এবার চলে যাও’!

এবার নিস্তার চাই। আর পারা যাচ্ছে না। বিশ্বের প্রতিটি মানুষের মনে এখন যেন একটাই প্রশ্ন, কবে করোনার প্রকোপ কমবে! কবে পৃথিবী আবার আগের মতো স্বাভাবিক হবে! কারো কাছে এই প্রশ্নের উত্তর নেই। করোনা বিদায় নেওয়ার নাম-গন্ধ নেই।

সারা বিশ্বের বহু দেশে এখনও করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা প্রতিদিন বাড়ছে। করোনার জন্য মানসিক অবসাদে ভুগছে মানুষ। কাজ হারিয়ে অসহায় বহু মানুষ। দিনের পর দিন যেন অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগোচ্ছি আমরা সবাই। দিনের পর দিন চলছে লকডাউন। বিরক্তি বাড়ছে সবার। ভাইরাস না হয়ে করোনা যদি অন্য কিছু হত! যদি করোনা মানুষের কাতর অনুরোধ বুঝত! তা হলে হয়তো সবাই একসঙ্গে করোনাকে এবার চলে যাওয়ার জন্য অনুরোধ করতেন। কিন্তু সেই সুযোগ নেই।

সারা বিশ্বে প্রায় ১১ কোটি মানুষ করোনায় আক্রান্ত। প্রায় আট লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। তবুও থামছে না করোনা। একই শক্তি নিয়ে দাপট জারি প্রাণঘাতী ভাইরাসের। মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা সব থেকে শোচনীয়। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অকারণ জেদের জন্য প্রাণ গিয়েছে বহু মানুষের। 

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ শুরু হওয়ার পরই লকডাউনের প্রয়োজন বলে জানিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু ট্রাম্প সেই সময় বলেন, লকডাউনের জন্য আমেরিকার জন্ম হয়নি। তার সেই অকারণ দাদাগিরির জন্য বহু মানুষ প্রাণ হারালেন। আর এখন এমন পরিস্থিতি যে ট্রাম্পের প্রশাসন অসহায় দর্শক।

মিশিগানের মানুষ এবার অদৃষ্টের কাছে আর্জি জানালেন। তাও অভিনব ভঙ্গিতে। ১৩ একর ভুট্টার ক্ষেতের উপর তারা লিখলেন, কোভিড এবার চলে যাও। তাদের সেই কাতর আর্জি অদৃষ্টের কাছে পৌঁছাবে কি না জানা নেই। এমন আর্জিতে আদতে কোনও লাভ হবে কি না তাও কেউ জানে না। তবুও তাদের এই কাতর আবেদনে অনেকের মন খারাপ হয়েছে। আসলে বিশ্বজুড়ে সবার মানসিক অবস্থাই তো এখন একই। বহু মানুষের চাওয়া তো এখন একই। করোনা যেন চলে যায়। সেই খামারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর ভাইরাল হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর