২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৪:২৬

লটারিতে প্রথম পুরস্কার জিতে 'বিরক্ত' সেই অটোচালক

অনলাইন ডেস্ক

লটারিতে প্রথম পুরস্কার জিতে 'বিরক্ত' সেই অটোচালক

অটোচালক অনুপ।

গত সপ্তহে ২৫ কোটি টাকার লটারি জেতেন ভারতের কেরালার অটোচালক অনুপ। অনটনে ৩ লাখ টাকার ব্যাংক ঋণের আবেদন করেছিলেন তিনি। যেদিন সেই আবেদন অনুমোদিত হয়, সেই দিনই কোটিপতি হওয়ার খবর পান। স্বভাবতই খুশি হয়েছিলেন জীবন বদলে যাওয়া সংবাদ পেয়ে। 

সেই তিনিই এখন বলছেন, “কেন যে প্রথম পুরস্কার জিতলাম?” কেন এমন বলছেন অনুপ? ২৫ কোটি টাকা পুরস্কার মূল্যের ওনাম বাম্পার লটারির টিকিট কিনেছিলেন তিরুবন্তপুরমের বাসিন্দা পেশায় অটোচালক অনুপ। ৫০০ টাকার টিকিট কেটে ২৫ কোটি টাকার পুরস্কার জেতেন। স্বভাবতই এর পর আনন্দে আত্মহারা হন। 

কোটিপতি হয়ে যাওয়া এই অটোচালক জানান, কাজ খুঁজতে মালোয়েশিয়া যাবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু তার আর প্রয়োজন নেই। কারণ ২৫ কোটি পুরস্কার। কর বিয়োগের পরে হাতে থাকবে ১৫ কোটি ৭৫ লক্ষ টাকা। নতুন ভবিষ্যত পরিকল্পনা করে ফেলেন তিনি। কিন্তু কোটি টাকার পাশাপাশি এখন অস্বস্তি এসে ভিড় করছে অনুপের জীবনে। যার ফলে অখুশি তিনি।

জানা গেছে, এখনও টাকা হাতে পাননি অনুপ। লটারি সংস্থা জানিয়েছে, আরও দুই সপ্তাহ সময় লাগবে। কিন্তু ঘরে টাকা আসার আগেই অবাঞ্ছিত মানুষ আর অযাচিত ভাবনা এসে ভিড় করছে অনুপের প্রতিদিনের জীবনে। অবস্থা এমন যে বাড়ি ছাড়া হয়েছেন তরুণ এই অটোচালক। কেন এই অবস্থা? আসলে অনুপ পুরস্কার জিতেছেন খবর পেতেই নানা রকম মানুষ তার বাড়িতে আসতে শুরু করে। অনুপ জানান, প্রথম দিকে ভাল লাগছিল অভিনন্দনের বন্যায়। নিজেকে তারকা মনে হচ্ছিল। কিন্তু ক্রমশ বিষয়টি অসহ্য হয়ে ওঠে।

অনুপ আরও জানিয়েছেন, অনেকেই তার কাছে টাকার দাবি জানাতে আসছেন। কেউ কেউ আবার এত টাকা কীভাবে খরচ করব, সেই পরামর্শ দিতে আসছেন। এমন হাজার অযাচিতের অত্যাচারে বাড়ি ছেড়ে এক আত্মীয়ের বাড়িতে গিয়ে উঠেছেন অনুপ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর