শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০২১ ১১:২৩
আপডেট : ১৬ জানুয়ারি, ২০২১ ১২:০২
প্রিন্ট করুন printer

পৌরসভা নির্বাচন: শৈলকূপায় ভোটারদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা

ঝিনাইদহ প্রতিনিধি

পৌরসভা নির্বাচন: শৈলকূপায় ভোটারদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা

ঝিনাইদহের শৈলকূপা পৌরসভায় কয়েকটি বিছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। স্বাস্থবিধি কেউ মানছে, কেউ মানছে। এভাবে ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোট প্রয়োগ করছেন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোট দিতে পারবে।

জেলায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে শৈলকূপা পৌরসভায় ভোট নেওয়া হচ্ছে। ইতোপূর্বে নির্বাচনকে কেন্দ্র করে এখানে এক কাউন্সিলর প্রার্থীসহ দুইজন নিহতের ঘটনা ঘটেছে। যার কারনে ৮ নম্বর ওয়ার্ডের পুরুষ কাউন্সিলর পদে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে বলে ইতোমধ্যে জেলা নির্বাচন কমিশনার রোকনুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন।

যার কারনে নির্বাচনী এলাকার ভোটারদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা কাজ করছে। তবে এসবের মধ্যে আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনকে সুষ্ঠু করতে ১৭ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, আনসার ও পুলিশ বাহিনী টহল দিচ্ছে এবং ৯জন প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ১৫টি ভোটকেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। ৯টি ওয়ার্ডে ৯২টি বুথের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। নির্বাচনে মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে মোট ২৮ হাজার ৬’শ ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১’শ ১৩ জন ও নারী ভোটার ১৪ হাজার ৫’শ ১৯ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর