১৭ জানুয়ারি, ২০২১ ১৮:৪৫

সুজানগরে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ

পাবনা প্রতিনিধি:

সুজানগরে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ

পাবনার সুজানগর পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়াতে ভয়ভীতি প্রদর্শন, প্রচারণায় বাধা দান ও বসত বাড়িতে হামলার অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী কামরুল হুদা কামাল বিশ্বাস। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিনের নির্দেশে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম রেজার অনুসারী সন্ত্রাসী বাহিনী এসব ঘটনা ঘটাচ্ছে এমন অভিযোগ তুলে রবিবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি প্রার্থী। 

লিখিত বক্তব্যে সুজানগর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী কামরুল হুদা কামাল বিশ্বাস অভিযোগ করেন, ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করায় শুরু থেকেই প্রার্থীতা প্রত্যাহারের জন্য আমার এবং নেতা-কর্মীদের ভয়-ভীতি প্রদর্শন করে আসছিল। প্রার্থীতা প্রত্যাহার না করে নির্বাচনী প্রচারণা শুরু করায় গত শনিবার আমার প্রচারণার মাইক ও রিক্সা ভেঙ্গে ফেলে। প্রতিকারের আশায় আমি বিষয়টি সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিনকে অবহিত করলে তার উল্টো প্রতিক্রিয়া হয়। চেয়ারম্যানকে জানানোর আধা ঘণ্টা পর বাবু, সিরাজ, ছোট দাউদ, বড় দাউদ, আবুল হাসেম ওরফে দেও হাসেমের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের স্বশস্ত্র সন্ত্রাসী বাহিনী আমার বাড়িতে বোমা নিক্ষেপ করে ও হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় আমি প্রতিবাদ করার চেষ্টা করলে আমার স্ত্রী-সন্তানের সামনেই আমাকে বেধরক মারপিট করে। আমি বিষয়টি সুজানগর থানায় লিখিত জানিয়েছি। 

কামলা বিশ্বাস আরো বলেন, এই মূহুর্তে সুজানগর উপজেলা চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনীর কারনে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই। আমি এ বিষয়ে পাবনা জেলা প্রশাসক কবীল মাহমুদ, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান ও রিটার্নিং কর্মকর্তাকে লিখিত ভাবে অবহিত করেছি। আশা করছি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফেরাতে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নানসহ জেলা ও সুজানগর উপজেলা বিএনপির নেতৃবৃন্দ। 

এ বিষয়ে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুদ্দোজা বলেন, অভিযোগের সত্যতা যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

সুজানগর পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম রেজা বলেন, আমার কর্মী সমর্থকরা তার বাড়ির সামনে পোষ্টার লাগাতে গেলে তিনি বাধা দিলে কিছুটা ঝামেলার সৃষ্টি হয়। বড় ধরনের কিছু না, তিনি তিলকে তাল করার চেষ্টা করছেন। 

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন বলেন, বিএনপি প্রার্থীর অভিযোগ সঠিক নয়। অতীতে মেয়র থাকাকালীন কামাল বিশ্বাস সুজানগর পৌরসভাকে ধ্বংস করেছেন। বিএনপির অভ্যন্তরীন কোন্দলের কারণে অধিকাংশ নেতারাই তার সাথে নেই। নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই তিনি পরিবেশ নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর