শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৩১

মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের

অনলাইন ডেস্ক

মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। ঢাকা মহানগর আওয়ামী লীগ ও মহানগরের অন্তর্গত দলের সংসদ সদস্য এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দল মত নির্বিশেষে সবাইকে আমন্ত্রণ জানানো হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু আসেনি, কেন আসেনি সেটা তাদের ব্যাপার। মুজিববর্ষের অনুষ্ঠানেও তাদের আমন্ত্রণ জানানো হবে, তবে কোনোভাবেই স্বাধীনতা বিরোধীদের আমন্ত্রণ জানানো হবে না।'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু আমাদের ইতিহাসের মহাবীর। তিনি কোন দলের নয়, বঙ্গবন্ধু মহাবীর, মহানায়ক, তাঁকে দলীয়করণ করতে চাই না। আমরা দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে তাদের সবার জন্য এই অনুষ্ঠান আয়োজন উম্মুক্ত।

ওবায়দুল কাদের বলেন, বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের মূল থিম হবে- বাংলাদেশ ব্রান্ডকে বিশ্বব্যাপী তুলে ধরা, অভ্যুদয়, ইতিহাস-ঐতিহ্য এবং শেখ হাসিনার উন্নয়ন। বাংলাদেশ নামক ব্রান্ডকে বিশ্ববাসীর কাছে উপস্থাপন করা হবে মুজিববর্ষে। বঙ্গবন্ধুর সংগ্রাম থেকে শুরু করে সকল আর্জন বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে।

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য