শিরোনাম
প্রকাশ : ২৯ আগস্ট, ২০২১ ২১:৪৭
প্রিন্ট করুন printer

এমপিদের অগ্রাধিকার ভিত্তিতে অস্ত্রের লাইসেন্স দেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

এমপিদের অগ্রাধিকার ভিত্তিতে অস্ত্রের লাইসেন্স দেওয়ার সুপারিশ
ফাইল ছবি
Google News

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদানের ক্ষেত্রে এমপিদের অগ্রাধিকার ভিত্তিতে অস্ত্রের লাইসেন্স দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আরও তৎপর হওয়ার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একইসঙ্গে ডোপ টেস্ট ও মাদকবিরোধী কার্যক্রমের বিষয়ে মন্ত্রণালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের সুপারিশ করা হয়।

এছাড়া ধর্ষণের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে দেশের প্রতিটি বিভাগে একটি করে ডিএনএ ল্যাব স্থাপনের সুপারিশ করে কমিটি। সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শামসুল হক টুকু। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. হাবিবুর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ খান, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও বেগম রুমানা আলী বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর কার্যক্রমের উপর একটি ভিজ্যুয়াল প্রেজেন্টশন দেওয়া হয়। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রধানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর