২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬

এখনো শাহজালালের ল্যাবের অনুমোদন দেয়নি আমিরাত

অনলাইন ডেস্ক

এখনো শাহজালালের ল্যাবের অনুমোদন দেয়নি আমিরাত

শনিবার রাতে ল্যাব স্থাপনের কাজ শেষ হয়। ফাইল ছবি

প্রবাসীকর্মী ও যাত্রীদের করোনার (কোভিড-১৯) নমুনা পরীক্ষার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপন করা ছয়টি আরটি-পিসিআর ল্যাব অনুমোদন দেয়নি সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। দেশটি ল্যাবগুলো অনুমোদন দিলে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হবে। এ তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

আজ মঙ্গলবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘গত রবিবার বিমানবন্দরে ল্যাব স্থাপন করা হয়। ওইদিনই আমরা রিপোর্টও পেয়েছি, সেগুলো আমিরাতে পাঠানো হয়েছে। তারা যাত্রার ৬ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষার শর্ত দিয়েছিল, তাদের অ্যাপ্রুভাল (অনুমোদন) লাগবে। তারা অনুমোদন এখন পর্যন্ত দেয়নি। সবাই চেষ্টা করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘যেহেতু আমিরাত থেকে অ্যাপ্রুভাল আসেনি, সেহেতু এটা বাস্তবায়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতা রয়ে গেছে। আমরা ধারাবাহিকভাবে চেষ্টা করে যাচ্ছি। একটি ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে, যাতে অতিদ্রুত ছয়টি ল্যাব অনুমোদন দেওয়া হয়।’

গত ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভা বৈঠকে দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে করোনার জন্য পিসিআর পরীক্ষা নিশ্চিত করার নির্দেশ দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর গত ২৬ সেপ্টেম্বর সচিবালয়ে এক অনুষ্ঠানে আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম পুরোদমে শুরুর আশাবাদ জানিয়েছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর