১৪ নভেম্বর, ২০২১ ২৩:০৫

খালেদাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিন

অনলাইন ডেস্ক

খালেদাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিন

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানিয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার আজ রবিবার এক বিবৃতিতে এ দাবি জানান।

তিনি বলেন, বর্তমান সরকার দেশনেত্রী খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। তারা তাকে বিদেশে উন্নত ও সুচিকিৎসার সুযোগ দিচ্ছে না। খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানোর জন্য তার পরিবার সরকারের কাছে একাধিকবার আবেদন করলেও সরকার তাতে কর্ণপাত করেনি। ফলে বর্তমানে উদ্বেগের মধ্যে রয়েছেন খালেদা জিয়ার পরিবার ও দলের নেতাকর্মীরা।

অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, সরকার বার বার আইনের দোহাই দিয়ে বিএনপি চেয়ারপারসনকে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নিতে দিচ্ছে না। অথচ মানবতার কাছে আইন কোনো বিষয় নয়। আমরা সরকারের এ হেন অগণতান্ত্রিক ও বেআইনি সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

তার দাবি, খালেদা জিয়া শুধু বিএনপির চেয়ারপারসন নন, তিনি বাংলাদেশের তিন তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী। বর্তমান সরকার মহামারি করোনা পরিস্থিতির মধ্যে বিষয়টি মানবিক দিক বিবেচনায় নিয়ে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে পারতো।

জেডআরএফের বিবৃতিতে আরও বলা হয়, বিশেষ বিবেচনায় অতীতে হিংস্র খুনি থেকে কুখ্যাত মাস্তানদের পর্যন্ত রাষ্ট্রপতির ক্ষমা পাওয়ার নজির রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে রাষ্ট্রপ্রধান কর্তৃক ক্ষমা করার বিধান রয়েছে শুধু চরম মানবিক বিষয় বিবেচনার জন্য। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর