৩০ নভেম্বর, ২০২১ ২২:১৬

শিল্পকলা একাডেমির শূন্য পদ পূরণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

শিল্পকলা একাডেমির শূন্য পদ পূরণের সুপারিশ

ফাইল ছবি

শিল্পকলা একাডেমির কার্যক্রমের মানোন্নয়নের জন্য শূন্য পদ পূরণ ও প্রয়োজনীয় নতুন পদ সৃজনের জোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৈঠকে সংসদে উত্থাপিত ‘বাংলাদেশ জাতীয় জাদুঘর বিল, ২০২১’ পর্যালোচনা করে কমিটির সুপারিশ মতো প্রয়োজনীয় সংযোজন, সংশোধন ও পরিমার্জন শেষে জাতীয় সংসদে প্রতিবেদন উপস্থাপনের সুপারিশ করা হয়। 

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ২১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।  বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি)। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, কাজী কেরামত আলী, অসীম কুমার উকিল এবং শেরীফা কাদের বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকের শুরুতে একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক, বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট নজরুল গবেষক ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে শিল্পকলা একাডেমীর কার্যক্রম ব্যাখ্যা করা হয়। এছাড়া বৈঠকে জানানো হয় যে কমিটির সুপারিশ মতো মণিপুরী জনগোষ্ঠীর ঐতিহ্যমন্ডিত সাংস্কৃতিক উপাদান সংরক্ষণ, উন্নয়ন ও বিকাশে গৃহীত পদক্ষেপসমূহ চলমান রয়েছে।

বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় যাদুঘর ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক, গ্রন্থাগার অধিদপ্তরের পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর