২৭ মার্চ, ২০২২ ২০:৫৪

বঙ্গবন্ধুর মহাকাব্যিক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর মহাকাব্যিক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বলেছেন, বাঙালি জাতিকে হাজার বছর ধরে স্বাধীনতার জন্য অপেক্ষা করতে হয়েছে। অবশেষে বঙ্গবন্ধুর মহাকাব্যিক নেতৃত্বে অনন্ত অপেক্ষার প্রহর শেষে স্বাধীনতার স্বপ্নের বন্দরে পৌঁছেছি আমরা। 

আজ সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল মাঠে জহুরুল হক হল ছাত্রলীগ আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর দর্শন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও আত্মমর্যাদাশীল জাতি গঠন করা। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অনেক দূর এসেছি, আমাদের যেতে হবে বহুদূর। আত্মমর্যাদাশীল জাতি হতে হলে আমাদের সকল ক্ষেত্রে নেতৃত্ব দিতে হবে। 

তিনি বলেন, ভূ-খণ্ডের আয়তনের দিক থেকে আমরা ছোট হতে পারি। কিন্তু জনসংখ্যার দিক থেকে আমরা অনেক বড়। আমরা সারা বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিতে চাই। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আগামী দিনে তোমরা নেতৃত্ব দেবে। মেধার সঙ্গে রাজনীতির কোনো বিরোধ নেই। বরং মেধার সঙ্গে রাজনীতির রয়েছে মেলবন্ধন। দেশকে নেতৃত্ব দেয়ার জন্য তোমাদের যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। 

খেলাধুলার গুরুত্বের কথা তুলে ধরে আইজিপি বলেন, লেখাপড়ার পাশাপাশি সুস্বাস্থ্য ও শরীর গঠনের জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে। তাই নিয়মিত শরীরচর্চা ও খেলাধুলা করতে হবে। 

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং অতিথিরা বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর