২১ এপ্রিল, ২০২২ ১৪:০৮

‘বারবার নির্বাচিত করেছে বলেই দেশের উন্নতি করতে পেরেছি’

অনলাইন ডেস্ক

‘বারবার নির্বাচিত করেছে বলেই দেশের উন্নতি করতে পেরেছি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নরসিংদী জেলায় প্রায় ১০ লাখ মেট্রিক টন বার্ষিক উৎপাদন ক্ষমতা সম্পন্ন দেশের বৃহত্তম ঘোড়াশাল পলাশ ইউরিয়া সার প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেন।

এসময় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘বারবার ভোট দিয়ে নির্বাচিত করেছে বলেই বাংলাদেশের উন্নতি করতে পেরেছি। আমরা ডেল্টা প্ল্যান করেছি। উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে প্রজন্মের পর প্রজন্ম যেন উন্নত জীবন পায়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছি।’

চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষ জনশক্তি গড়ে তো হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘কৃষি ও খাদ্য পণ্য উৎপাদনে বিশেষ গুরুত্ব দিচ্ছি। গবেষণার মাধ্যমে উচ্চ ফলনশীল শষ্য ও খাদ্য উৎপাদন করছি। এই পণ্যগুলো রফতানির উদ্যোগ নিচ্ছি।’ প্রধানমন্ত্রী এ সময় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন।

এদিকে,  ২০২৩ সালের ডিসেম্বরে নতুন সার কারখানাটি উৎপাদনে আসবে বলে জানানো হয়েছে। আর এই কারখানা থেকে বছরে সোয়া নয় লাখ মেট্রিক টন ইউরিয়া সার উৎপাদন হবে। এদিন শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিটাক, বিসিক ও বিএসইসির সমাপ্ত চারটি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর