৫ জুন, ২০২২ ১৪:০৯

ডা. সামন্ত লালের নেতৃত্বে চট্টগ্রামে যাচ্ছে বিশেষজ্ঞ টিম

অনলাইন ডেস্ক

ডা. সামন্ত লালের নেতৃত্বে চট্টগ্রামে যাচ্ছে বিশেষজ্ঞ টিম

চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন একজনের পাশে এক চিকিৎসক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে হতাহতদের চিকিৎসা দিতে চট্টগ্রাম যাচ্ছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ টিম। আগামীকাল সোমবার এ টিম চট্টগ্রাম যাবে আজ রবিবার দুপুরে সাংবাদিকদের জানান ডা. সামন্ত লাল সেন।  

তিনি বলেন, ঘটনার পর থেকে চট্টগ্রামের চিকিৎসকরা আমার সঙ্গে যোগাযোগ রাখছেন। আমিও তাদের সাথে যোগাযোগ রাখছি। চট্টগ্রামের একজন সহযোগী অধ্যাপক ডাক্তার রফিকের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। ডিপোতে বিস্ফোরণের ঘটনায় পুলিশের এক সদস্যসহ দুইজন আমাদের এখানে চিকিৎসাধীন আছেন। আমরা তাদের শঙ্কামুক্ত বলতে পারি না।

চট্টগ্রামে প্রাথমিক ট্রিটমেন্ট দেওয়ার মতো যথেষ্ট সক্ষমতা তাদের আছে। হতাহতদের চিকিৎসায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরও চিকিৎসক যুক্ত হয়েছেন। প্রধানমন্ত্রীর সাথে আমার যোগাযোগ হয়েছে, তিনি আমাকে সব ধরনের নির্দেশনা দিয়েছেন',- বলেন ডা. সামন্ত লাল সেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাতে আগুন লাগার পর রাত পৌনে ১১টার দিকে বিস্ফোরণে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত ৪ কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে। প্রথমে অগ্নিকাণ্ড ও পরে বারবার বিস্ফোরণে এখন পর্যন্ত ৩৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ফায়ার সার্ভিসের পাঁচজন  কর্মীও আছেন। আর আহত হয়েছেন অন্তত তিন শতাধিক মানুষ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর