৩১ জুলাই, ২০২২ ১৩:৫৪

দেশের মানুষ বড়ই কষ্টে আছে : নজরুল ইসলাম

অনলাইন ডেস্ক

দেশের মানুষ বড়ই কষ্টে আছে : নজরুল ইসলাম

বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘এই প্রতিবাদ শুধু বিএনপির না, এই প্রতিবাদ এদেশের সব শ্রেণি-পেশার মানুষের। কারণ, এদেশের মানুষ আজ বিপদাপন্ন, বড়ই কষ্টে আছে। আজকে যেভাবে দেশ চলছে, তাতে তারা অতিষ্ঠ হয়ে গেছে।’ 

আজ রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুতের লোডশেডিং ও অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকা জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। 

নজরুল ইসলাম বলেন, ‘আমাদের দেশে এখন যারা সরকারে আছেন আমরা জানি তারা ভোটের মাধ্যমে নির্বাচিত হননি। রাতের বেলা ভোট করে তারা ক্ষমতা দখল করে আছেন। যেহেতু তারা জনগণের ভোটে নির্বাচিত নন, সেকারণে জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই। কোনো জবাবদিহি নেই। যদি থাকতো তাহলে জনগণের স্বার্থ রক্ষার জন্যে তারা কাজ করতেন। তারা নিজেদের আপন লোকদের স্বার্থে কাজ করছেন বলে দেশের মানুষ অবর্ণনীয় দুর্দশার মধ্যে পড়েছে এবং আরও বেশি দুর্দশার আশঙ্কা করছে।’

তিনি বলেন, ‘রেকর্ড বলছে বাংলাদেশের এক বছরের যতো বাজেট তার চেয়েও বেশি ব্যয় করা হয়েছে বিদ্যুৎ খাতের উন্নয়নের জন্য। বলা হয়েছিল আমাদের যতটা প্রয়োজন তার চেয়ে দ্বিগুণ উৎপাদন ক্ষমতা হয়ে গেছে। আমরা বিদ্যুৎ রফতানি করতে পারব। অথচ ফল উল্টো।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ঢাকা জেলা বিএনপি নেতা নাজিম উদ্দিন মাস্টার, কফিল উদ্দিন, দেওয়ান নাজিমুদ্দিন, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর