১৪ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৫০

দুদক চেয়ারম্যানের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

অনলাইন ডেস্ক

দুদক চেয়ারম্যানের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

বুধবার বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক সেক্রেটারি স্কট ব্র্যান্ডম, মার্কিন ডিপার্টমেন্ট অব জাস্টিসের লিগ্যাল রেসিডেন্ট অ্যাডভাইজার সারা অ্যাডওয়ার্ডস।

বৈঠকে দুদকের চেয়ারম্যান ছাড়াও কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তারা।

দুদক চেয়ারম্যান কমিশন সৃষ্টির প্রেক্ষাপট, তার পূর্ব ও পরবর্তী কার্যক্রম, এ যাবত গৃহীত বিভিন্ন ধরনের সংস্কার কার্যক্রম, দুর্নীতি দমন ও প্রতিরোধ সংক্রান্ত আইন-বিধি সম্পর্কে মার্কিন রাষ্ট্রদূতকে অবহিত করেন।

দুদক চেয়ারম্যান ২০১৬ সাল থেকে দুর্নীতি দমন বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণের জন্য মার্কিন দূতাবাস ও মার্কিন সরকারকে ধন্যবাদ জানান।

বৈঠকে নবসৃষ্ট ডিজিটাল ফরেন্সিক ল্যাবের কার্যক্রম ও এর সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে আশাবাদ ব্যক্ত করা হয়।

এছাড়াও মার্কিন রাষ্ট্রদূত কমিশনকে জানান, আগামী ৬ থেকে ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সম্মেলনে সারা পৃথিবী থেকেই দুর্নীতি দমন সংস্থার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি উপস্থিত থাকবেন। তিনি দুর্নীতি প্রতিরোধে এই কনফারেন্সে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেন এবং দুর্নীতি দমন কমিশনের প্রতিনিধি পাঠানোর মাধ্যমে এতে অংশগ্রহণের বিষয়ে কমিশনকে অনুরোধ করেন।

দুদুকের মানি লন্ডারিং সংশ্লিষ্ট কার্যক্রমে মার্কিন সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন মার্কিন রাষ্ট্রদূত।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর