২৬ মে, ২০২৪ ০২:১৬

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব : আট বিভাগে ভারী বর্ষণের সতর্কবার্তা

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব : আট বিভাগে ভারী বর্ষণের সতর্কবার্তা

ফাইল ছবি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে আবহাওয়া অধিদপ্তর দেশের আট বিভাগে ভারী বর্ষণের সতর্কবার্তা প্রদান করেছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা প্রদান করা হয়। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, রেমালের প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে রোববার (২৬ মে) সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী  বর্ষণ হতে পারে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে। 

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ১৯ জেলা এবং তৎসংলগ্ন দ্বীপ ও চরে স্বাভাবিকের চেয়ে ৮-১০ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিববুর রহমান। 

অন্যদিকে আবহাওয়া অধিদপ্তরের ঘূর্ণিঝড় সংক্রান্ত ৮ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং তৎসংলগ্ন দ্বীপ ও চরে স্বাভাবিকের চেয়ে ৩-৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। এতে আরও বলা হয়, ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ৮৮ কিলোমিটার। এর প্রভাবে সাগর উত্তাল রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর