শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ নভেম্বর, ২০২০ ০০:০৪

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত বরদাস্ত করা হবে না

------ নূর হোসাইন কাসেমী

নিজস্ব প্রতিবেদক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আবহমানকাল থেকে বাংলাদেশে হিন্দু, মুসলমান ও অন্য ধর্মাবলম্বীদের সম্প্রীতিপূর্ণ সহাবস্থানের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে আসছে। এ দেশে কোনো সাম্প্রদায়িক বৈষম্য নেই। তিনি বলেন, দেশের এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি চিহ্নিত মহল গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, তারা ইসলাম, মুসলমান ও হেফাজতে ইসলাম নিয়ে ব্যঙ্গ করছে। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান আলোচকের বক্তৃতায় এসব কথা বলেন কাসেমী। জমিয়তের সহসভাপতি আল্লামা আবদুর রব ইউসুফীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে বক্তৃতা করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জমিয়তের সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, অধ্যাপক সুকমল বড়ুয়া প্রমুখ।

 মুসলিম লীগ মহাসচিব অ্যাডভোকেট কাজী আবুল খায়ের, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারিকুল হাসান প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, সব সময়ই ক্ষমতায় টিকে থাকার জন্য কায়েমি সরকার ধর্মকে ব্যবহার করে থাকে। সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে ক্ষমতাকে দীর্ঘায়িত করতে চায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর