৮ মে, ২০১৭ ১৭:৪৪
মিডিয়ায় নারীর ক্ষমতায়ন

ফরিদা ইয়াসমিনকে 'কংগ্রেসনাল' এবং 'নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট' সম্মাননা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

ফরিদা ইয়াসমিনকে 'কংগ্রেসনাল' এবং 'নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট' সম্মাননা

বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনকে 'কংগ্রেসনাল' সম্মাননা ক্রেস্ট প্রদান করছেন কংগ্রেসওম্যান গ্রেস মেং।

মিডিয়ায় নারীর ক্ষমতায়নে অবদান রাখার জন্য সাংবাদিক ফরিদা ইয়াসমিনকে ‘কংগ্রেসনাল বিশেষ সার্টিফিকেট’এবং নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট ‘প্রক্লেমেশন’ প্রদান করা হয়েছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রবিবার রাতে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র পরিচিতি সমাবেশে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

৬৩ বছর বয়সী জাতীয় প্রেসক্লাবে এই প্রথম একজন নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে মিডিয়া জগতেও নারীর ক্ষমতায়নে উদাহরণ হয়ে থাকবেন ফরিদা ইয়াসমিন-এমন প্রত্যাশায় ‘কংগ্রেসনাল বিশেষ সার্টিফিকেট’ প্রদান করা হয় তাকে। ফরিদা ইয়াসমিনকে কংগ্রেসনাল সম্মাননার ক্রেস্ট তুলে দেন মার্কিন কংগ্রেসে দক্ষিণ এশিয়া বিষয়ক কমিটির প্রভাবশালী সদস্য ও ডেমক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট গ্রেস মেং। আর এটি ইস্যু করেন কংগ্রেসে বাংলাদেশ ককাসের প্রতিষ্ঠাতা চেয়ার ও ডেমক্র্যাটিক ককাসের চেয়ারপার্সন কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলি। 
 
একইসাথে বাংলাদেশে নারী ক্ষমতায়নের ক্ষেত্রে জাতীয় প্রেসক্লাবেও নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার ঘটনার উচ্ছ্বসিত প্রশংসা করে ফরিদা ইয়াসমিনকে আরেকটি ‘প্রক্লেমেশন’ প্রদান করেন নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট লেটিসা জেমস। এমন ঘটনার মধ্য দিয়েই নিউইয়র্ক অঞ্চলে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সমন্বয়ে গঠিত ‘আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব’র নবনির্বাচিত কার্যকরী কমিটির পরিচিতি সমাবেশটি বর্ণময় হয়ে উঠে।

শুভেচ্ছা বক্তব্যকালে গ্রেস মেং বলেন, ‘বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের কল্যাণে কংগ্রেসের মাধ্যমে ৩ মিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে। বাংলাদেশি-আমেরিকানদের এগিয়ে চলার ক্ষেত্রে মূলধারার সাথে সেতুবন্ধ রচনায় প্রেসক্লাবের ভূমিকা ইতিমধ্যেই সকলের দৃষ্টি কেড়েছে বলেও উল্লেখ করেন তিনি।

কুইন্সে লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলের বলরুমের আয়োজিত এই অনুষ্ঠানে ২০০৮ সালে প্রতিষ্ঠিত এই ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাঈদ-উর রবকেও আজীবন সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।  কমিউনিটি সার্ভিস এবং বাংলাদেশের সার্বিক কল্যাণে বিশেষ অবদানের জন্য ৫ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রেস ক্লাবের এসব ক্রেস্ট হস্তান্তর করেন কংগ্রেসওম্যান গ্রেস মেং এবং জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

বিডি-প্রতিদিন/০৮ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর