Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ২০:২৪

রোমে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইতালি প্রতনিধি:

রোমে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইতালির রোমে প্রতি বছরের ন্যায় বাংলা নতুন বছরকে বরণ করেছে তুসকোলনা সমাজকল্যাণ সমিতি। রোমের তুসকোলনা পার্কে আয়োজিত বর্ষবরণ উৎসবে নানা সাজে উপস্থিত হয় নারী, পুরুষ,শিশু। দিনব্যাপী এই অনুষ্ঠানে বাঙালী খাবার পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

পার্কে শোভাযাত্রা শেষ করে আনুষ্ঠানিক ভাবে বর্ষরণের শুভেচ্ছা জানান অতিথিবৃন্দ। তুসকোলনা সমাজকল্যাণ সমিতির সভাপতি জাহিদ হাসান খোকনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। তুসকোলনা সমাজকল্যাণ সমিতির সহসভাপতি মোঃ শাহীন, সাধারন সম্পাদক শাহজাহান পাটোয়ারীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ইতালি আওয়ামীর লীগের সভাপতি ইদ্রিস ফরাজী, পিডির আন্তাজার্তিক সম্পাদক উগো পাপী। 

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা হাসান ইকবাল, খন্দকার নাসীর উদ্দিন সহ আরো অনেকে। মেলার সার্বিক সহযোগীতায় ছিল নবজাগরন নারীকল্যাণ সমিতি ,নারী সংস্থা তুসকোলনা।পড়ন্ত বিকালে গানে আর নৃত্যে মেতে উঠে প্রবাসীরা। 

এ সময় তুসকোলনা সমাজ কল্যান সমিতির সভাপতি জাহিদ হাসান খোকন বলেন, আমরা চেষ্টা করব আগামীতে আরও ব্যাপকভাবে বর্ষবরণ উৎসবের আয়োজন করতে। তবে রোম প্রবাসী রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ বিগত দিনে যে ভাবে সহযোগীতা করেছে আগামী দিনেও করবে এমনটাই প্রত্যাশা। তবে এই অনুষ্ঠান সফল করার পিছনে তুসকোলনার নারীদের অবদান ম্নরণীয় রাখার মত।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য