শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১০:০৭

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছরপূর্তিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

অনলাইন ডেস্ক

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছরপূর্তিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

নিউইয়র্কের জ্যামাইকায় বাংলাদেশিদের অন্যতম প্রধান সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির ২০ বছরপূর্তিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়া নতুন কার্যকরী কমিটির অভিষেক হয়েছে। 

স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় জ্যামাইকার পিএস-১৩২ মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাষ্ট্রের মূলধারার উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

তিনপর্বে ভাগ করা অনুষ্ঠানে প্রথম পর্বে ছিল শুভেচ্ছা বক্তব্য, নতুন কমিটির অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। 

বিপুল প্রবাসী বাংলাদেশি সপরিবারে অনুষ্ঠানে উপস্থিত থেকে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত বর্ণাঢ্য এ আয়োজন উপভোগ করেন। 

অনুষ্ঠানের সদস্য সচিব রিজু মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- কংগ্রেসওম্যান গ্রেস মেং, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, নবনির্বাচিত সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, বিদায়ী সভাপতি শেখ হায়দার আলী, নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তফা আল-আমিন রাসেল, প্রধান সমন্বয়কারী এএফএম মিসবাহউজ্জামান প্রমুখ। 

বক্তারা যুক্তরাষ্ট্রের মূলধারায় বাংলাদেশিদের জনপ্রতিনিধি নির্বাচনে নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন। 

বক্তারা বলেন, গত ২০ বছর ধরে জ্যামাইকায় বাংলাদেশি কমিউনিটি বিনির্মাণে নিরলসভাবে কাজ করছে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি। সংগঠনটির এই অগ্রণী ভূমিকা ভবিষ্যতে বাংলাদেশি কমিউনিটিকে মূলধারায় আরো সুদৃঢ় করবে। শেষ পর্বে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। শামসুন নাহার নিম্মির সঞ্চালনায় এ পর্বে নৃত্য পরিবেশ করে প্রিয়া ড্যান্স একাডেমির শিল্পীরা। 

সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, রোকসানা মির্জা, লেমন চৌধুরী, সোনিয়া সুইটি ও মোস্তফা অনিক রাজ প্রমুখ। এর আগে অনুষ্ঠানে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করে নিউইয়র্কের শ্রীচিন্ময় সেন্টার। ২০ বছর পূর্তি ও অভিষেক উপলক্ষে ‘হৃদয়ে বাংলা’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য