শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৩২

বাংলায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্তদের কাতার দূতাবাসের সম্মাননা

কাতার প্রতিনিধি

বাংলায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্তদের কাতার দূতাবাসের সম্মাননা

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস কাতার।

শুক্রবার সকাল ৮টায় রাজধানী দোহা আল হেলাল বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সুরে সুরে পতাকা উত্তোলনের মাধ্যমে এ অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন শোনান যথাক্রমে দূতাবাসের কাউন্সিলর ড. মোস্তাফিজুর রহমান, রবিউল ইসলাম, নাজমুল হাসান ও মাহবুবুর রহমান। সভায় ভাষা আন্দোলনের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় রাষ্ট্রদূত আসুদ আহমদ বলেন, প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করে যেতে হবে। পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের কাতারের আইন মেনে চলার আহ্বান জানান। সেই সাথে বাংলাদেশ কমিউনিটির কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাংলা ভাষার সম্প্রসারণ ও সম্মান বৃদ্ধিতে কাজ করলে দূতাবাস থেকে তাদের সম্মাননা প্রদান করা হবে বলে জানান রাষ্ট্রদূত।

পরে কাতারস্থ বাংলাদেশ এমএইচএম স্কুল ও কলেজের এসএসসি পরীক্ষায় বাংলায় সর্বোচ্চ (এ+) প্রাপ্তদের সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন রাষ্ট্রদূত।

এ সময় বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য