শিরোনাম
প্রকাশ : ২৯ জুন, ২০২০ ১৪:১১
আপডেট : ২৯ জুন, ২০২০ ১৬:৩০

নিউইয়র্কে করোনায় বিপর্যস্তদের পাশে বাংলাদেশ সোসাইটি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে করোনায় বিপর্যস্তদের পাশে বাংলাদেশ সোসাইটি
খাদ্য-সামগ্রির প্যাকেট বিতরণ করছেন বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

করোনা মহামারির কারণে সবচেয়ে বেশী নাজুক অবস্থায় পড়া বৈধ কাগজ পত্রহীন প্রবাসীদের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ করেছে নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটি। শনিবার বৃষ্টির মধ্যেই দুই শতাধিক প্রবাসী এসব প্যাকেট গ্রহণ করেন। 

রুজভেল্ট এভিনিউতে একটি মসজিদের সামনে এই খাদ্য বিতরণ কর্মসূচিতে অতিথির বক্তব্যে ডেমক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এটর্নি মঈন চৌধুরী বলেছেন, বৈশ্বিক এই মহামারি নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প রাজনীতি শুরু করেছেন। নাগরিকদের জিম্মি করে তিনি আসছে ৩ নভেম্বরের নির্বাচনী বৈতরণী পাড়ি দেয়ার ফন্দি এঁটেছেন। এজন্যে তাঁরই গঠিত ‘করোনাভাইরাস টাস্ক ফোর্স’র স্বাস্থ্যবিধি অমান্য করে বিভিন্ন স্থানে নির্বাচনী সমাবেশ করছেন। তার অনুগত স্টেট-গভর্নরদের প্ররোচিত করছেন লকডাউন পরিপূর্ণভাবে উঠিয়ে নিতে। যার খেসারত দিচ্ছে ফ্লোরিডা, টেক্সাস, আরিজোনা সহ বিভিন্ন রাজ্য। এহেন অমানবিক চরিত্রের প্রেসিডেন্টকে হটাতে সামনের নির্বাচনে ডেমক্র্যাট বাইডেনকে জয়ী করতে হবে।’

এ সময় বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার বলেন, ‘করোনায় আক্রান্তদের নানাভাবে আমরা সহায়তা দিয়ে আসছি মধ্য মার্চ থেকেই। সোসাইটির কেনা শতাধিক কবরের জায়গা বিনামূল্যে দেয়া হয়েছে স্বজনহীন প্রবাসীদের লাশ দাফনের জন্যে। ক্ষেত্র বিশেষে আমরা ফিউনারেল খরচও দিয়েছি। বাসায় বাসায় খাদ্য-সামগ্রির প্যাকেট বিতরণ করেছি রমজানেও।’ 
‘আজকের এসব প্যাকেট আমরা সংগ্রহ করেছি কুইন্স বরো প্রেসিডেন্টের অফিস থেকে। এজন্যে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি’-উল্লেখ করেন হাওলাদার।

সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী বলেন, ‘কার্যকরী কমিটির পুরো টিম কাজ করছি করোনায় বিপর্যস্ত প্রবাসীদের জন্যে। সকলের আন্তরিক সহায়তা অব্যাহত থাকলে চলমান ক্রান্তিকাল অবশ্যই আমরা উৎরে যেতে সক্ষম হবো।

কর্মকর্তাগণের মধ্যে আরও ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, নির্বাহী সদস্য ফারহানা চৌধুরী, সাদী মিন্টু এবং আবুল কাশেম। স্থানীয় কমিউনিটি বোর্ড মেম্বার মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, কমিউনিটি লিডার আজিমুর রহমান বোরহানও ছিলেন খাদ্য-সামগ্রির প্যাকেট বিতরণে। এর সপ্তাহখানেক আগে ব্রঙ্কস এবং জ্যামাইকায় একই ধরনের প্রবাসীদের মাঝে খাদ্য-সামগ্রির প্যাকেট বিতরণ করেছে যুক্তরাষ্ট্র যুবলীগ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর