শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ২০:৩৯
প্রিন্ট করুন printer

ভ্যাকসিনের খবর নিয়ে লাইভ আলোচনা বুধবার

অনলাইন ডেস্ক

ভ্যাকসিনের খবর নিয়ে লাইভ আলোচনা বুধবার

‘করনো ভাইরাসের ভ্যাকসিন কি সত্যিই এলো? কে পাবে ভ্যাকসিন? কে পাবে না?’- এতোসব প্রশ্নের ভিড়েও ভ্যাকসিনের খবর আশার আলো দেখাচ্ছে। চার-চারটি ভ্যাকসিন কার্যকর- এমন খবরে সারা দুনিয়ায় মানুষের মনে তৈরি হয়েছে নতুন আশা কিন্তু ভ্যাকসিন কি আসলেই মানুষকে আগের জীবনে ফিরিয়ে নিতে পারবে? এই যে ভ্যাকসিনের কথা বলা হচ্ছে, তার সত্যিকার অবস্থাটাই বা আসলে কি? ভ্যাকসিন আমরা পাবো তো? কখন পাবো?-করোনা ভাইরাসের দ্বিতীয় প্রবাহের ছোবল আর ভ্যাকসিন নিয়ে নানা প্রশ্নের উত্তর খুঁজতে ‘শওগাত আলী সাগর লাইভে’র এবারের আয়োজন- করোনার ভ্যাকসিনের আসল অবস্থা কি?’

অতিথি হিসেবে কোভিড এবং তার ভ্যাকসিনের হাল নাগাদ অবস্থার বিশ্লেষন করবেন কানাডার দুই বিশেষজ্ঞ। ব্রিটিশ কলম্বিয়া সেন্টার ফর ডিজিস কন্ট্রোল এর প্যারাসিটোলোজি এবং জুনুটিক ডিজিস অ্যান্ড ইমার্জিং প্যাথোজেনস এর প্রোগ্রাম হেড ড. মোহাম্মদ মোরশেদ এবং মন্ট্রিয়লের একটি বহুজাতিক কোম্পানিতে কর্মরত মাইক্রোবিয়াল বায়োটেকনোলোজিস্ট ড. শোয়েব সাঈদ। সঞ্চালনায় থাকবেন কানাডার বাংলা পত্রিকা ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর। 

অনুষ্ঠানটি বুধবার (২ ডিসেম্বর) রাত ৯টা টরন্টো সময়, বাংলাদেশ সময় ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা Shaugat Ali Sagor Live Facebook page এবং ইউটিউব সরাসরি সম্প্রচার হবে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর