শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৩৯
প্রিন্ট করুন printer

হাইকমিশনারের সাথে সিঙ্গাপুর বিজনেস চেম্বারের মতবিনিময়

সিঙ্গাপুর প্রতিনিধি

হাইকমিশনারের সাথে সিঙ্গাপুর বিজনেস চেম্বারের মতবিনিময়

সিঙ্গাপুর বিজনেস চেম্বারের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার। সোমবার সিঙ্গাপুর বিজনেস 

চেম্বার অব সিঙ্গাপুরের (বিডিচ্যাম) ম্যানেজিং কমিটির আমন্ত্রণে হাইকমিশনার মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ হাইকমিশনের একটি  প্রতিনিধি দল বিডিচ্যাম অফিস পরিদর্শনকালীন সময়ে সংগঠনের সদস্যদের পক্ষে চেম্বারের সভাপতি প্রফেসর এম এ রহিম ও সাধারণ সম্পাদক  মো. সাব্বির হাসান সাহান ফুলের শুভেচ্ছা দিয়ে তাদের স্বাগত জানান।

চেম্বারের সভাপতি প্রফেসর ড. এম এ রহীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাব্বির হাসান সাহানের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম, সিঙ্গাপুরে করোনার পরে এটাই প্রথম সভা অনুষ্ঠিত হয়। হাইকমিশনের পক্ষ থেকে অনুষ্ঠানে সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সকল নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয় এবং হাইকমিশনের পক্ষ থেকে বিজনেস চেম্বারকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। 

সিঙ্গাপুর বিজনেস চেম্বারের পক্ষ থেকে হাইকমিশনারকে বিজনেস চেম্বারের গঠনতন্ত্র তুলে দেওয়া হয়।

হাইকমিশনার প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্যদের দলীয় ও ব্যক্তিগত ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণে কাজ করতে বিডিচ্যামের বর্তমান কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় হাই-কমিশনারের সাথে কাউন্সেলর এ.কে.এম. আজম চৌধুরী, কাউন্সেলর মোহাম্মদ আতাউর রহমান ও হেড অব চ্যান্সারি  মো. তৌফিক-উর-রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিজনেস চেম্বারের পক্ষ থেকে বেশকিছু  কার্যকরী পদক্ষেপ নেওয়ার বিষয়ে আলোচনা করা হয়। হাইকমিশনের পক্ষ থেকে বিষয়গুলো নিয়ে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করার জন্য সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়। 

অনুষ্ঠানে বিজনেস চেম্বারের সভাপতি প্রফেসর এম এ রাহীম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজ করে চলেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের উন্নয়নের জন্য উন্নত দেশগুলোর বিনিয়োগ বৃদ্ধি করা এবং জনশক্তি রফতানি ও কৃষি পণ্যসামগ্রী সিঙ্গাপুরের বাজারে প্রবেশ করানোর জন্য উদ্যোগ নেওয়ার কথা বলেন তিনি। 

অনুষ্ঠানে আপ্যায়নের দায়িত্বে ছিলেন সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সাবেক সভাপতি ব্যবসায়ী শহীদুজ্জামান, বিজনেস চেম্বারের অন্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি নাসারুল  ইসলাম মনি, যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লা আমান, সাবেক সাধারণ সম্পাদক আসাদ মামুন, সাংগঠনিক সম্পাদক আজাদ সায়েম, খোরসেদ আলম চৌধুরী, সিরাজুল ইসলাম, কোষাদক্ষ হাবিব উল্লাহ পাটোয়ারী, আজাহারুল ইসলাম, মো. শরিফুল ইসলাম প্রমুখ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর