শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২১ ২১:৫৮
প্রিন্ট করুন printer

পর্তুগালে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীদের পাশে ‘হেল্প পয়েন্ট’

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল)

পর্তুগালে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীদের পাশে ‘হেল্প পয়েন্ট’
Google News

করোনা মহামারিতে পর্তুগালের কর্মহীন হয়ে পড়েছে প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের হাজারো অভিবাসী। কর্মহীন এবং আর্থিকভাবে অস্বচ্ছলতা হয়ে পড়া প্রবাসী এবং অভিবাসীদের পাশে "হেল্প পয়েন্ট" নিয়ে দাঁড়িয়েছেন প্রবাসী বাংলাদেশি সমাজকর্মী ও লেখক মোহাম্মদ শাহজাহান।

শনিবার লিসবন বায়তুল মোকাররম ইসলামিক সেন্টারের সহযোগিতায় মসজিদের বারান্দায় ‘হেল্প পয়েন্ট’ নামে এই কার্যক্রম শুরু হয়। মুসল্লিদের উপস্থিতিতে অব্যবহৃত বা ব্যবহৃত (পরিচ্ছন্ন ও ব্যবহারযোগ্য) পোশাক সামগ্রী নিয়ে এ আয়োজনের উদ্বোধন করেন বায়তুল মোকাররম বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তসলিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন মসজিদে ইমাম অধ্যাপক মাওলানা আবু সাঈদ।

এ কার্যক্রমের নিয়ে উদ্যোক্তা মোহাম্মদ শাহজহান জানান, কমিউনিটির বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখির কারণে প্রতিনিয়তই প্রবাসীদের বিভিন্ন দুঃখ-দুর্দশার গল্প শুনতে পাই। সেই আলোকে প্রবাসীসহ বিভিন্ন দেশের অভিবাসীদের প্রয়োজনীয় জিনিসপত্রের কথা বিবেচনা করে সাময়িকভাবে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমার এই চেষ্টা। 

উদ্বোধনকালে অতিথিরা কার্যক্রমের সাধুবাদ জানান এবং পাশে থাকার আশ্বাস দেন। সেই সাথে এমন আয়োজনে সমাজের সকল স্বচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসারও আহ্বান জানান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর