শিরোনাম
প্রকাশ : ২৯ জুন, ২০২১ ২০:৫০
প্রিন্ট করুন printer

পূর্ণাঙ্গ প্রবাসী মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশের দাবি

যুক্তরাজ্য প্রতিনিধি:

পূর্ণাঙ্গ প্রবাসী মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশের দাবি
Google News

অতিসম্প্রতি মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে ১২ প্রবাসী মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশ করা হয়। এই তালিকাকে বিতর্কিত ও অসম্পূর্ণ প্রবাসী মুক্তিযোদ্ধার তালিকা বলে মন্তব্য করেছে যুক্তরাজ্যের সবচেয়ে পুরাতন কমিউনিটি সংগঠন বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। তাদের দাবি সবার নিকট গ্রহণযোগ্য প্রবাসী মুক্তিযোদ্ধার একটা সম্পূর্ণ তালিকা প্রণয়ন ও প্রকাশের। এই দাবিতে গত ২৮শে জুন সোমবার স্থানীয় সময় বিকাল ৫টায় অনুষ্ঠিত হয় একটি ভার্চুয়াল প্রতিবাদসভা।

সংগঠনের সভাপতি ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হরমুজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম। বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক আবুল হাশেম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জালাল উদ্দীন, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আপ্তাব আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ মিয়া এমবিই ও আব্দুল আহাদ চৌধুরী।

আরও বক্তব্য রাখেন,  জামিলুর রহমান শিপার, সৈয়দ এনামুল ইসলাম, এ কে এম ইয়াহিয়া, শাহ ফারুক আহমদ, আফজাল হোসেন সিদ্দিক মিয়া, শায়েস্তা মিয়া, তানভির আহমেদ, সুজাত মনসুর, মকিস মনসুর, নজরুল ইসলাম, শওকত আহমেদ এমবিই, মোঃ শারব আলী, তারিফ আহমেদ, আলীমুজ্জামান, এম এ রউফ, মকদ্দুস আলী, আনসারুল হক, শফিক আহমেদ, আফসার খান সাদেক, মাসুদ আহমেদ, আবুল কালাম আজাদ, বাবুল খান ও জামাল খান।

সভায় যুক্তরাজ্য আওয়ামী লীগ, বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হাইকমিশন কমিউনিটির সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সবার নিকট গ্রহণযোগ্য ও পূর্ণাঙ্গ তালিকা তৈরির জন্য সমন্বিত উদ্যোগ গ্রহণ করার আহ্বানও জানানো হয়। এ ব্যাপারে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে উদ্যোগ গ্রহণের দাবি করা হয়। এছাড়া কোনো সময় নির্ধারণ না করে তালিকাভূক্তির বিষয় উন্মুক্ত রাখার জন্য সরকারের কাছে জোর দাবি করা হয়।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর