১৮ অক্টোবর, ২০২১ ১৫:২৪

কানাডার ক্যালগেরিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

আহসান রাজীব বুলবুল, কানাডা

কানাডার ক্যালগেরিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

প্রতিবাদ সভা ও মানববন্ধন।

বাংলাদেশে বিভিন্ন জেলায় চলমান হিন্দু সম্প্রদায়ের ওপর সংঘবদ্ধ নির্যাতন, পূজা মণ্ডপ ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে কানাডার ক্যালগেরিতে প্রবাসী বাঙালিরা প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

স্বাস্থ্যবিধি মেনে ক্যালগেরির ইসকন মন্দিরের সামনে শান্তিপূর্ণভাবে শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে প্রবাসীরা মানববন্ধন পালন করে। সভায় প্রবাসী বাঙালিরা বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ কালো কাপড়ের মাস্ক পরে এই প্রতিবাদে যোগ দেন।

সভায় বাংলাদেশের সংখ্যালঘু ও হিন্দু সম্প্রদায়ের ওপর এই অত্যাচার বন্ধের জন্য যথাযথ ব্যবস্থা নিতে সরকারের কাছে আহ্বান জানানো হয়। হিন্দুদের ওপর চলমান সহিংসতা ও নির্যাতনের জন্য জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ হিন্দুদের জানমালের নিরাপত্তা বিধানেরও দাবি করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন কিরণ বণিক শংকর, রূপক দত্ত, সুব্রত বৈরাগী, জয়ন্ত সাহা, দেবাশীষ রায়, জুবায়ের সিদ্দিকী প্রমুখ। আয়োজকদের মধ্যে ছিলেন জয়দীপ সান্যাল, তন্ময় তালুকদার, শুভ্র দাস, নবাংশু শেখর, শান্তনু বণিক, প্রাণবেন্দ্র সেনগুপ্ত, প্রদ্যুত চক্রবর্তী, ববি পাল, পাপলু পাল ও বিনিতা দত্তসহ অর্ধ-শতাধিক প্রবাসী বাঙালি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর