১৯ জুলাই, ২০২২ ০০:২৩

বেলজিয়ামে প্রবাসী বাংলাদেশিদের বনভোজন

ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম থেকে :

বেলজিয়ামে প্রবাসী বাংলাদেশিদের বনভোজন

বেলজিয়ামে প্রবাসী বন্ধুদের আয়োজনে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। প্রবাসে বাংলাদশি কমিউনিটির মাঝে সম্পর্ক বৃদ্ধি করতে এ ধরনের আয়োজনের গুরুত্ব অপরিসীম বলে জানান অনুষ্ঠানে অংশ নেয়া প্রবাসীরা।

স্থানীয় সময় রবিবার বেলজিয়ামের নামুর শহরের ডোমেইন দ্য চেফতগনে পার্কে এ বার্ষিক বনভোজন আয়োজন করা হয়। বনভোজনে যাবার পথে চলন্ত বাসে গান, কৌতুক পরিবেশন করায় প্রবাসীরা আনন্দে উচ্ছ্বাসিত ছিল। পিকনিক স্পটে পৌঁছার পর দিনব্যাপী এ আয়োজনে ছোট-বড় সবাই বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে বনভোজনটিকে প্রাণবন্ত করে তোলে।

যৌথভাবে পরিচালনা করেন আরিফুল ইসলাম এবং মশিউর রহমান সুমন। বনভোজনে অংশ নেয়া মুক্ত প্রাকৃতিক পরিবেশে সবাই হারিয়ে গিয়েছিল  বিহঙ্গের মতো। দুপুরের খাবারের পর শিশুদের দৌড় প্রতিযোগিতা, নারীদের চেয়ার খেলা ও পুরুষদের পিংক খেলাসহ ছিল বিভিন্ন ধরনের ইভেন্টের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে অংশ নেয়া প্রবাসীরা বলেন, এ ধরনের আয়োজন প্রবাসে বাঙালি কমিউনিটির মধ্যে আত্মারবন্ধন দৃঢ় করতে সাহায্য করবে। এত সুন্দর একটি আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন  প্রবাসীরা। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজিব, মাহমুদুল হাসান মম, শেখ সেলিম ও জাহাঙ্গীর আলমসহ আরো অনেকে। শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি আকর্ষণীয় র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর