১০ আগস্ট, ২০২২ ০৬:৫২

আদ্দিস আবাবায় বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক

আদ্দিস আবাবায় বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত

আদ্দিস আবাবায় বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ দূতাবাস, আদ্দিস আবাবায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত আয়োজনে ইথিওপিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির অতিথিবৃন্দ সপরিবারে, দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, তাদের পরিবারবর্গ এবং স্থানীয় গণ্যমান্য ইথিওপিয়ার অতিথিবৃন্দ অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম আগত অতিথিদের নিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন। পরবতীর্তে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ এবং দোয়ার মাধ্যমে সূচিত অনুষ্ঠানে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু, তার পরিবারবর্গ এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তি সংগ্রামের সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়| বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী আগত অতিথিবৃন্দের উদ্দেশ্য পাঠ করে শোনানো হয়| বঙ্গমাতার জীবন ও কর্মকাণ্ডের উপরে একটি প্রামাণ্যচিত্র (ভিডিও) প্রদর্শিত হয়।

প্রামাণ্য চিত্রের পর প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় স্বতঃস্ফূর্ত মুক্ত আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে বেশ কয়েকজন বাংলাদেশি আলোচনাতে অংশগ্রহণ করেন। তারা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিব এর কর্মময় জীবন সম্পর্কে স্মৃতিচারণ করেন। দূতাবাসের রাষ্ট্রদূত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য প্রবাসী বাংলাদেশিদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন ও দূতাবাসের পক্ষ থেকে বঙ্গমাতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর