৬ অক্টোবর, ২০২২ ০৭:৪০

সিডনিতে 'শঙ্খনাদ ইনক'র আয়োজনে দুর্গাপূজা

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে 'শঙ্খনাদ ইনক'র আয়োজনে দুর্গাপূজা

অস্ট্রেলিয়ার সিডনিতে শঙ্খনাদ ইনকের আয়োজনে চারদিন ব্যাপী সার্বজনীন দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। ইঙ্গেলবার্ন কমিউনিটি হলে গত ২ অক্টোবর (রবিবার) সকাল থেকে শুরু হয়ে এই আয়োজন চলে বুধবার দুপুর পর্যন্ত। বিপুল সংখ্যাক প্রবাসী উপস্থিত হয়ে এই উৎসবে মেতে উঠেন।

প্রতিদিন পূজা-অর্চনা পরবর্তী প্রসাদ বিতরণ করা হয়। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাক-ঢোলের সঙ্গে আরতি আর নাচে-গানে প্রবাসীরা দেশের উৎসবের অনুভূতি ফিরে পান।

প্রবাসীরা মণ্ডপসজ্জার সঙ্গে আথিতেয়তার প্রশংসা করেন। অথিতিদের মতে, শঙ্খনাদ আয়োজিত পূজায় তারা নিজের পূজার অনুভূতি পেয়েছেন। সিডনির জনপ্রিয় নৃত্যশিল্পী পুরবী পারমিতা বোসসহ স্থানীয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা ও মণ্ডপ সজ্জাও সবার কাছে প্রশংসিত হয়।

আয়োজনের মূল আকর্ষণ ছিল সব ধর্মের প্রবাসীদের উপস্থিতি আর সহযোগিতা। আয়োজকদের পক্ষে অনুপম দেব, কামনাশিস চৌধুরী ও সজল রয়, সবাইকে সহযোগীর জন্য ধন্যবাদ জানান। ধর্ম যার যার, উৎসব সবার এ চেতনাকে ধারণ করে তারা সামনের বছরগুলোতে আরও বড় পরিসরে এ সার্বজনীন উৎসবের আয়োজন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এই উপলক্ষে শঙ্খনাদ পূজা সংখ্যা "উম্মেষ" প্রকাশ করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর