১২ অক্টোবর, ২০২২ ১৫:২০

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইউকের আয়োজনে গৌরবের একশো বছর

যুক্তরাজ্য অফিস

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইউকের আয়োজনে গৌরবের একশো বছর

যুক্তরাজ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন ইউকে (ডুয়াক) উদযাপন করতে যাচ্ছে গৌরবের একশো বছর। এই আয়োজনকে সামনে রেখে সংগঠনটি মঙ্গলবার সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বক্তব্য দেন এসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ এনামুল হক, সাধারণ সম্পাদক সলিসিটর আনোয়ার কবীর খান এবং শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক সাংবাদিক ও লেখক বুলবুল হাসান।

প্রেস কনফারেন্সের শুরুতেই সংগঠনের সভাপতি এনামুল হক বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ এবং দেশের বিভিন্ন সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক অবদান অনস্বীকার্য।

ডুয়াক সাধারণ সম্পাদক আনোয়ার কবির খান বলেন, এই বিশ্ববিদ্যালয় গত একশো বছরে জ্ঞানচর্চা ও শিক্ষা বিস্তারে অসামান্য ভূমিকা রেখে চলেছে। 

শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক বুলবুল হাসান উপস্থিত সাংবাদিকদের জানান, ১৬ অক্টোবর রবিবার দুপুর ১২টা থেকে শুরু হতে যাওয়া বর্ণিল এই আয়োজনে যোগ দিচ্ছেন বাংলাদেশসহ ইউরোপের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবার।

আয়োজকদের পক্ষ থেকে আরও জানানো হয়, আলোচনা পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন ঢাকা ইউনির্ভাসিটি অ্যালামনাই এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির বর্তমান ও সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ খ্যাতিমান সব অ্যালামনাই। সাংস্কৃতিক পর্বে থাকছেন নন্দিত ব্যান্ড তারকা শাফিন আহমেদ, এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী তামান্না প্রমীসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পরিবেশনা। এছাড়া থাকছে ঢাকা ইউনির্ভাসিটি অ্যালামনাই এসোসিয়েশন ইউকে'র বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন।

রেডব্রিজের হেইনল্ট এলাকার ফরেস্ট রোডে অবস্থিত দ্য উইলোজ ইভেন্টস ভেন্যুতে রবিবারের এই অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যেই পঞ্চাশের দশক থেকে শুরু করে সাম্প্রতিক সময়ের শিক্ষার্থীরা তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। আয়োজকদের পক্ষ থেকে রেজিস্ট্রেশন ও বিস্তারিত তথ্যের জন্য সংগঠনটির ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর