২৬ মার্চ, ২০২৩ ১২:১৩

যথাযোগ্য মর্যাদায় সিঙ্গাপুরে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপিত

সিঙ্গাপুর প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদায় সিঙ্গাপুরে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপিত

যথাযথ ভাবগাম্ভীর্য আর বিপুল উৎসাহ-উদ্দীপনায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করেছে সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। 

সকালে চ্যান্সারিতে জাতীয় সংগীতের মূর্ছনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের কার্যক্রম শুরু করেন হাইকমিশনার মোঃ তৌহিদুল ইসলাম, এনডিসি। মহান মুক্তিযুদ্ধের শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পালিত হয় এক মিনিটের নিরাবতা। অতঃপর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে প্রদত্ত বাণীসমূহ পড়ে শোনানো হয়। শহীদের আত্নার মাগফিরাত কামনা করে করা হয় বিশেষ মোনাজাত । 

দিবসের আলোচনায় অংশ নিয়ে প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন হাইকমিশনার। তিনি আশা প্রকাশ করেন যে, উন্নয়নশীল রাষ্ট্রের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে নিজেদের সমবেত প্রচেস্টায় বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াবে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘‘সোনার বাংলা”। হাইকমিশনার এই শুভদিনে একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সকলকে একযোগে কাজ করার অনুরোধ জানান।

সন্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে হাইকমিশনে একটি রিসেপশন ও ইফতার মাহফিল আয়োজন করা হয়। হাইকমিশনের সকল কর্মকর্তা কর্মচারী এবং সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্যবৃন্দ এই আয়োজনে অংশগ্রহণ করেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর