২৬ নভেম্বর, ২০২৩ ০১:০৯

১৪৫ দিন পর দেশে এলো সৌদি প্রবাসী রুবেলের লাশ

বেনাপোল প্রতিনিধি

১৪৫ দিন পর দেশে এলো সৌদি প্রবাসী রুবেলের লাশ

দীর্ঘ অপেক্ষার পর সৌদি প্রবাসী রুবেলের মরদেহ দেশে ফিরেছে। যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নে রুবেলের বাড়িতে তার মরদেহ এসে পৌঁছালে  এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে।

শনিবার বিকালে লাশবাহী অ্যাম্বুলেন্স বাড়িতে পৌঁছালে স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে ওঠে। 

রুবেল হোসেনের পিতা জানান, দেড় বছর আগে রুবেল সৌদি আরবে যায়। সে একটি মাদ্রাসায় পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করতো। কিন্তু গত কুরবানী ঈদে মাদ্রাসাটি দুই মাস ছুটি দেয়। ছুটির কারণে মাদ্রাসায় কাজ না থাকায় রুবেল হোসেন তার পরিচিতজনের সাথে অন্য জায়গায় সেফটিক ট্যাংক পরিষ্কার করার কাজে যায়। সেফটি ট্যাংকের মধ্যে পড়ে রুবেল হোসেন অচেতন হয়ে যায়। পরে তার সহযোগীরা উদ্ধার করে সৌদি আরবের একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্মরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

 মৃত রুবেল হোসেনের লাশ বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে গত ২৬ জুলাই ২৩ বুধবার দুপুর ২টার সময় তার নিজ গ্রামে নিয়ে আসা হয়। কিন্তু কফিন খুলে দেখা যায় কফিনের ভেতর রুবেলের লাশ নেই। মৃত প্রবাসী রুবেল হোসেনের ঠিকানায় যে লাশটি পাঠানো হয়েছিল ওই লাশটি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার জবডল গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে মোজাম্মেল হকের।

এরপর থেকে শুরু হয় রুবেল হোসেনের মরদেহ আসার অপেক্ষা। দীর্ঘ ৪ মাস ২৫ দিন অপেক্ষার পর অবশেষে দেশে আসে রুবেলের মরদেহ। নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে কবর দেওয়া হয়েছে বলে কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন নিশ্চিত করেছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর