শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৫ ০১:২৭

বাসায় ফিরেছেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

বাসায় ফিরেছেন মাশরাফি

বাসায় ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক সপ্তাহ ভর্তি ছিলেন রাজধানীর এ্যাপোলো হাসপাতালে। এখনো পুরোপুরি সুস্থ নন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক। তার শরীর প্রচণ্ড দুর্বল। এ জন্য আরও কিছুদিন বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসক।

গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘এখনো মাশরাফি বেশ দুর্বল। বলা যাচ্ছে না পুরোপুরি সুস্থ হতে আরও কত দিন লাগবে। হাসপাতালে থাকার সময় ঠিকমতো খাওয়া-দাওয়া করতে পারেননি। তাই শরীর দুর্বল হয়েছে। এখন যত দ্রুত তার দুর্বলতা কাটবে তত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারবেন। আপাতত কয়েক দিন বিশ্রামে থাক। তারপর দেখা যাক।’

তিনি আরও বলেন, ‘এমন অবস্থায় কেউ দ্রুত সুস্থ হয়ে যায়। আবার কারও বেশ সময় লাগে। এটা সাধারণত নির্ভর করে রোগীর স্ট্রেন্থের ওপর। মাশরাফি এখন পর্যন্ত ভালোই আছেন। তার কোনো সমস্যা হচ্ছে না।’

হাসপাতাল থেকে নড়াইল এক্সপ্রেস গতকাল দুপুরে তার মিরপুরের বাসায় ফিরেছেন। গত ৮ অক্টোবর মধ্যরাতে মাশরাফি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে খুলনার হয়ে খেলার কথা ছিল তার। কিন্তু হঠাৎ আক্রান্ত হয়ে যান ডেঙ্গু জ্বরে। তবে মাশরাফি না খেললেও জাতীয় লিগে তার দল খুলনা বিভাগ হারিয়ে দিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন রংপুর বিভাগকে। অসুস্থতার কারণে গতকাল থেকে শুরু হওয়া চতুর্থ রাউন্ডেও দলে নেই নড়াইল এক্সপ্রেস।

এখন পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফেরাই মাশরাফির জন্য বড় চ্যালেঞ্জ। ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশের ঘরোয়া টি-২০ ক্রিকেট লিগের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবারের আসরে খুলনা দলের হয়ে খেলতে পারেন মাশরাফি। এবারের আসরে ফ্র্যাঞ্চাইজি দলগুলো ‘প্লেয়ার বাই চয়েস’ এর মাধ্যমে দল গঠন করবে। এই আসরে ১২২ জন দেশি ক্রিকেটার এবং ১৯৬ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধিত হয়েছেন। ছয় দলের জন্য ছয় আইকন ক্রিকেটার নির্বাচন করা হয়েছে। আইকন ক্রিকেটারের তালিকায় সাকিব, মুশফিক, তামিম, নাসির ও মাহমুদুল্লাহর সঙ্গে মাশরাফিও রয়েছেন। বিপিএলের আগে মাশরাফি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন বলে আশা করছেন চিকিৎসক।


আপনার মন্তব্য