Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২৩

ভাসাবি স্কুল কাবাডি শুরু

ক্রীড়া প্রতিবেদক

ভাসাবি স্কুল কাবাডি শুরু

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজনে ‘ভাসাবি স্কুল কাবাডি-২০১৮’ শুরু হচ্ছে আজ। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এতে ঢাকা মহানগরীর ১১৫টি স্কুলের ১ হাজার ৭২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় ৬৩টি বালক ও ৫২টি বালিকা বিদ্যালয় অংশ নিচ্ছে। এই প্রতিযোগিতা থেকে বাছাইকৃত বালক ও বালিকাদের দুটি দল ভারতে অনুষ্ঠিতব্য কিডস কাবাডি টুর্নামেন্টে অংশ নেবে। গতকাল দুপুরে পুলিশ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ডিআইজি মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, কাবাডির জন্ম বাংলাদেশে। কাবাডি আমাদের জাতীয় খেলা। কিন্তু এ খেলাটা গ্রামাঞ্চলে বেশি পরিচিত। শহর পর্যায়েও এর প্রসার ও জনপ্রিয়তা বাড়াতে আমাদের এই উদ্যোগ। ভবিষ্যতে এমন প্রতিযোগিতা দেশব্যাপী আয়োজনের পরিকল্পনা রয়েছে। দেশে জাতীয় পর্যায়ে কাবাডি খেলার কোনো অবকাঠামো নেই। ফুটবল-ক্রিকেটের মতো কাবাডিকেও আমরা জনপ্রিয় করতে চাই। জাতীয় খেলা বিবেচনায় কাবাডিকে যতোটা পরিচর্যা করা সম্ভব তা করা হবে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, কাবাডির মাধ্যমে বিশ্বের দরবারে আমাদের জাতীয় পতাকাকে পরিচিত করতে চাই। সেই প্রত্যাশা থেকে খেলোয়াড় তৈরির জন্য স্কুল পর্যায়ে কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যেন ছোটবেলা থেকে একজন শিক্ষার্থী খেলোয়াড় হিসেবে গড়ে উঠতে পারে।

 খেলাটি জনপ্রিয় করতে এ বছর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) কাবাডি চালু হচ্ছে। সব শিক্ষা প্রতিষ্ঠানে এই খেলাটি চালু করা উচিত।

ভাসাবির চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান বলেন, আমরা গত দেড় বছর ধরে কাবাডির সঙ্গে আছি। আগামীতেও থাকতে চাই। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ভাইস-প্রেসিডেন্ট আমির হোসেন পাটোয়ারী, যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মো. মোজাম্মেল হক, পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা প্রমুখ।


আপনার মন্তব্য